বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রবল তুষারপাত, কেদারনাথে আটকে থাকলেন যোগী ও রাওয়াত
প্রবল তুষারপাতের মধ্যে কেদারনাথ মন্দিরের পথে যোগী আদিত্যানথ (ছবি সৌজন্য এএনআই)
প্রবল তুষারপাতের মধ্যে কেদারনাথ মন্দিরের পথে যোগী আদিত্যানথ (ছবি সৌজন্য এএনআই)

প্রবল তুষারপাত, কেদারনাথে আটকে থাকলেন যোগী ও রাওয়াত

  • সোমবার সকালে বন্ধ হয়ে যায় কেদারনাথ মন্দিরের প্রবেশদ্বার।

শীতের জন্য সোমবার থেকে বন্ধ হয়ে গেল কেদারনাথ মন্দির। সেই অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। কিন্তু তুষারপাতের কারণে সেখানেই আটকে পড়েন দু'রাজ্যের মুখ্যমন্ত্রী।

সোমবার সকাল সাড়ে আটটায় বন্ধ হয়ে যায় কেদারনাথ মন্দিরের প্রবেশদ্বার। সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রবিবার কেদারনাথে পৌঁছান যোগী এবং রাওয়াত। পরে সেই অনুষ্ঠানে যোগ দেন তাঁরা। কেদারনাথ মন্দিরে প্রার্থনাও সারেন। মন্দির বন্ধের পর সোমবার সকালে তাঁদের বদ্রীনাথ উড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু গতরাত থেকেই কেদারনাথে প্রবল তুষারপাত শুরু হয়। তা সোমবার পর্যন্ত চলতে থাকে। তার জেরে কেদারনাথেই আটকে পড়েন তাঁরা।

তাতে অবশ্য একেবারেই অখুশি হননি দুই পড়শি রাজ্যের মুখ্যমন্ত্রী। রাওয়াত বলেন, ‘তুষার হল বাবা কেদারের পরিচ্ছদ। এটা (তুষারপাত) ভগবানের আশীর্বাদ।’ নিজেদের গন্তব্যের উদ্দেশে দেরিতে রওনা দেওয়ার প্রসঙ্গে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা বাবা কেদারের নির্দেশ মেনে চলব।’

চামোলিতে তথ্য দফতরের এক আধিকারিক জানান, প্রতিকূল আবহওয়ার কারণে দুই মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার উড়তে পারেনি। বদ্রীনাথ মন্দিরেও তাঁদের পুজো দেওয়ার কথা ছিল। সেখানে একটি অতিথিশালার ভিত্তিপ্রস্তর স্থাপনেরও কথা ছিল যোগীর। যা নির্মাণ করবে উত্তরপ্রদেশ সরকার। 

পরে অবশ্য দু'জনে কেদারনাথ থেকে রওনা দেন। উত্তরাখণ্ডের ডিজি (আইন-শৃঙ্খলা) অশোক কুমার সংবাদসংস্থা এএনআইকে বলেন, 'উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গৌচরে (উত্তরাখণ্ডের চামোলি জেলায়) পৌঁছে গিয়েছেন।'

বন্ধ করুন