বাংলা নিউজ > ঘরে বাইরে > উড়িয়ে দেওয়া হতে পারে RSS সদর দফতর? রেইকি করেছে পাক জঙ্গিরা! জারি হাই অ্যালার্ট
কাশ্মীরে এক জঙ্গিকে আটক করার পর বিষয়টি সম্পর্কে জানতে পারে সুরক্ষা বাহিনী। প্রতীকী ছবি (PTI) (HT_PRINT)
কাশ্মীরে এক জঙ্গিকে আটক করার পর বিষয়টি সম্পর্কে জানতে পারে সুরক্ষা বাহিনী। প্রতীকী ছবি (PTI) (HT_PRINT)

উড়িয়ে দেওয়া হতে পারে RSS সদর দফতর? রেইকি করেছে পাক জঙ্গিরা! জারি হাই অ্যালার্ট

  • ২০২১ সালের জুলাই মাসে সে দিন দুয়েকের জন্য নাগপুরে ছিল। অনুমান করা হচ্ছে, ভিড় জায়গায়, কোনও রাজনীতিবিদের গাড়িতে বিস্ফোরণের ছক জঙ্গিদের থাকতে পারে।

নাগপুরে আরএসএস সদর দফতরে জারি করা হল হাই অ্য়ালার্ট। গোয়েন্দা সূত্রে খবর, পাক জঙ্গি গোষ্ঠী জইশ-ই- মহম্মদের সন্দেহভাজন ক্যাডার কাশ্মীর থেকে নাগপুরে এসে রেইকি করে গিয়েছে। নাগপুরের একাধিক জায়গায় নাশকতার ছক তারা করেছিল বলে অভিযোগ। সিটি পুলিশ কমিশনার অমিতেশ কুমার এদিন বিকালে আরএসএস সদর দফতরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন। তিনি বলেন, এই জায়গায় ওই যুবক রেইকি করে গিয়েছে বলে জানা গিয়েছে। আরএসএস সদর দফতর ও শ্রুতি ভবন দুটি জায়গাই কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। তবে বিষয়টি সংবেদনশীল হওয়ার জন্য তিনি এনিয়ে বিস্তারিত কিছু বলতে চাননি। 

তিনি শুধু জানিয়েছেন,শ্রীনগর থেকে নাগপুরে জঙ্গিরা এসেছিল। কয়েকদিন স্থানীয় হোটেলে তারা ছিল। নাগপুর ক্রাইম ব্র্যাঞ্চ এনিয়ে জঙ্গিদের চিহ্নিত করার চেষ্টা করছে। সূত্রের খবর সম্প্রতি কেন্দ্রীয় বাহিনী কাশ্মীরে এক যুবককে গ্রেফতার করেছিল। তাকে জেরা করেই জানতে পারা যায় রেইকি করার বিষয়টি। এমনকী ২০২১ সালের জুলাই মাসে সে দিন দুয়েকের জন্য নাগপুরে ছিল। অনুমান করা হচ্ছে, ভিড় জায়গায়, কোনও রাজনীতিবিদের গাড়িতে বিস্ফোরণের ছক জঙ্গিদের থাকতে পারে। প্রসঙ্গত ২০০৬ সালেও আরএসএস সদর দফতরে হামলা চালানোর চেষ্টা হয়েছিল। সেই সময় তিন জঙ্গিকে নিকেশ করেছিল সুরক্ষা বাহিনী। 

 

বন্ধ করুন