বাংলা নিউজ > ঘরে বাইরে > IndiGo Flight: 'গ্রাউন্ডে প্রচন্ড তাপ' দিল্লি বিমানবন্দরের টার্মিনালে ফিরল ইন্ডিগোর বিমান

IndiGo Flight: 'গ্রাউন্ডে প্রচন্ড তাপ' দিল্লি বিমানবন্দরের টার্মিনালে ফিরল ইন্ডিগোর বিমান

ইন্ডিগো বিমান। প্রতীকী ছবি (PTI)

বাগডোগরাগামী ইন্ডিগো বিমানটি দিল্লি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ২টা ১০ মিনিটে ছেড়ে বিকেল ৪টে ১০ মিনিটে অবতরণ করার কথা ছিল।

দিল্লি থেকে বাগডোগরা যাওয়ার কথা ছিল ইন্ডিগোর বিমানের। কিন্তু সেটা ফের টার্মিনালে ফিরে আসে। কেন এমন হল? যেটা মনে করা হচ্ছে প্রায় দু ঘণ্টা বিমানটি টারম্যাকে ছিল। কিন্তু সেখানকার তাপমাত্রা এতটাই বেশি ছিল যে তাতে যান্ত্রিক ত্রুটি হয়ে যায়। তার জেরেই ফিরে আসে বিমানটি। 

দিল্লি থেকে বাগডোগরাগামী ইন্ডিগোর একটি বিমান ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের টারম্যাকে দু'ঘণ্টারও বেশি সময় থাকার পরে টার্মিনালে ফিরে আসে। উচ্চ স্থল তাপমাত্রার জন্য দায়ী প্রযুক্তিগত ত্রুটির কারণে এই বিলম্ব হয়েছিল বলে জানা গেছে।

প্রাথমিকভাবে পাইলটরা ইঞ্জিনের সমস্যার কথা বিলম্বের কারণ হিসেবে উল্লেখ করেছেন বলে জানিয়েছে সিএনবিসি-টিভি১৮। পরে যাত্রীদের জ্বালানি ট্যাংকে সমস্যার কথা জানানো হয়।

সিএনবিসি-টিভি১৮ জানিয়েছে, যাত্রীরা বিমানের ভেতরে এসি কাজ করছে না বলেও অভিযোগ করেছেন, অন্যদিকে অক্সিজেনের অভাবে এক যাত্রীর স্বাস্থ্যের অবনতি হয়েছে।

ইন্ডিগো একটি বিবৃতি জারি করে স্থলভাগের প্রতিকূল তাপমাত্রার জন্য বিলম্বকে দায়ী করেছে।

ইন্ডিগোর ফ্লাইট ৬ই ২৫২১ দিল্লি ও বাগডোগরার মধ্যে উড়তে দেরি হয়। ইন্ডিগো যাত্রী নিরাপত্তাকে সবকিছুর ঊর্ধ্বে অগ্রাধিকার দেয় এবং দ্রুত ফ্লাইট ছাড়ার জন্য পদক্ষেপ নিচ্ছে। যাত্রীদের নিয়মিত আপডেট দেওয়া হচ্ছে এবং এয়ারলাইন্সের নিয়ন্ত্রণের বাইরে থাকা কারণগুলির কারণে অসুবিধার জন্য আমরা দুঃখিত।

ইন্দিরা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ২টা ১০ মিনিটে উড়ান ছাড়ার কথা ছিল এবং বিকেল ৪টে ১০ মিনিটে বাগডোগরা বিমানবন্দরে অবতরণের কথা ছিল।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ক্রুরা যাত্রীদের জলখাবার সরবরাহ করছিল, তবে কর্মকর্তাদের কাছ থেকে স্পষ্ট কোনো বার্তা পাওয়া যায়নি। বিমানযাত্রীদের কয়েকজন এনডিটিভিকে জানিয়েছেন, দার্জিলিংয়ের কাছে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ট্রেনে ছিলেন তাদের স্বজনরা।

ভারতের পশ্চিমবঙ্গে একটি মালবাহী ট্রেনের ধাক্কায় অন্তত ৯ জন নিহত ও কয়েক ডজন আহত হয়েছেন। উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখপাত্র সব্যসাচী দে জানিয়েছেন, নিহত ৯ জনের মধ্যে তিনজন রেলকর্মী। প্রায় ৫০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে থাকা কার্গো ট্রেনের চালক সিগন্যাল উপেক্ষা করে এই দুর্ঘটনা ঘটিয়ে ফেলেন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে গোটা ঘটনাকে কেন্দ্র করে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। সব মিলিয়ে এই রেল দুর্ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই রেল যাত্রীদের সুরক্ষা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। 

 

ঘরে বাইরে খবর

Latest News

এই জায়গায় স্বামী-স্ত্রী একসঙ্গে সময় কাটান! তাহলে নাকি বাড়বে প্রেম গুরু পূর্ণিমায় শুভ ৩ যোগ! চাকরির অফার থেকে মান-সম্মান মিলবে কাদের? লাকি ৩ রাশি ‘আগলে রাখব..’, শোভনের বেলুড়ের বাড়িতেই ঘরোয়া বউভাত, বরকে কী কথা দিলেন সোহিনী? হাওয়াই চটির দাম ১ লক্ষ টাকা? সুদূর আরব দেশের কাণ্ডে হেসে খুন নেটপাড়া হিন্দু মহিলাদের সঙ্গে মুসলিম যুবকদের গণবিবাহ, উদ্যোগী মৌলবী, শোরগোল যোগী রাজ্যে 'আপনার বাড়ির পাশে রাস্তা বেহাল সেটা আম্বানির দোষ নয়', ট্রোলারদের জবাব অন্তরার অমরনাথ যাত্রার জন্য বালতাল বেস ক্যাম্পে পৌঁছলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু! কোহলিকে স্লেজ করতে মানা করলে খুব রাগ হত, অকপট প্রাক্তন অজি অধিনায়ক ভিন রাজ্যে আলু পাঠানো বন্ধের নির্দেশ দিল নবান্ন, সবজির দাম নিয়ন্ত্রণে রাখতে বৈঠক পুরসভার ওয়েবসাইটে মজাদার ‘হিংলিশ’! কুকুর পাগল হওয়ার কথা দেখে হাসছে নেটদুনিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.