বাংলা নিউজ > ঘরে বাইরে > Hijab Row: ‘হিজাব মামলার আবেদনকারীকে কুচিকুচি করে কেটে ফেলা হবে’, হুমকি ABVP নেত্রীর

Hijab Row: ‘হিজাব মামলার আবেদনকারীকে কুচিকুচি করে কেটে ফেলা হবে’, হুমকি ABVP নেত্রীর

হিজাব বিতর্কের রেশ কাটেনি এখনও। প্রতীকী ছবি (PTI) (HT_PRINT)

এবিভিপি নেত্রীকে বলেন, শিবাজীর তলোয়ার দিয়ে তোমাদের টুকরো টুকরো করে দেব।

হিজাব বিতর্ক থামার নাম নেই ভারতে। এবার হিজাব ইস্যুতে হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের এক নেত্রী। সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেই ভিডিয়োতে এবিভিপি নেত্রীকে বলতে শোনা যায়, যে ছ’জন হিজাবের পক্ষে সওয়াল করে আদালতে আবেদন করেছে, তাদের কুচিকুচি করে কেটে ফেলা হবে।

বিতর্কিত মন্তব্য করা নেত্রীর নাম পূজা। তিনি বলেন, ‘জল চাইলে ভারতীয়রা জুস দেবে। আপনি যদি দুধ চান, আমরা আপনাকে দই দেব। কিন্তু ভারতে আপনি যদি চান যে সবাই হিজাব পরবে, আমরা শিবাজীর তলোয়ার নিয়ে তোমাকে টুকরো টুকরো করে দেব।’

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে হিজাব পরিহিত কিছু মুসলিম মেয়েকে কর্নাটকের উদুপির একটি সরকারি কলেজে প্রবেশে বাধা দেওয়া হয়েছিল। পরবর্তীতে একাধিক কলেজে সেরকম নিষেধাজ্ঞা জারি করা হয়। গত কয়েকদিনে সেই পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। মঙ্গলবার সকালেই উত্তপ্ত হয়ে ওঠে উদুপির মহাত্মা গান্ধী মেমোরিয়াল কলেজে। গেরুয়া স্কার্ফ ও পাগড়ি পরে কলেজের বাইরে জড়ো হন একদল পড়ুয়া। ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকেন তাঁরা। হিজাব পরা ছাত্রীদের দাবি, অধ্যক্ষ ক্লাসে ঢুকতে দেননি। একাধিক কলেজে সেরকম পরিস্থিতি তৈরি হয়। বিক্ষোভ, পালটা বিক্ষোভ হয়।

তারইমধ্যে একগুচ্ছ আবেদন দায়ের হয় হাইকোর্টে। মামলাটি এখন বিচারাধীন। এদিকে এই ইস্যু নিয়ে রাজনৈতিক চাপানউতোরও চরমে। ভোটমুখী উত্তরপ্রদেশে এই ইস্যু তুলে একে অপরকে তোপ দেগেছে শাসক ও বিরোধী দল। এদিকে কর্নাটকে হিজাব বিতর্কের পরিপ্রেক্ষিতে কর্নাটক হাইকোর্টের অন্তর্বর্তীকালীন আদেশ এবং রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী হিজাব ও গেরুয়া শাল ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে।

 

ঘরে বাইরে খবর

Latest News

তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.