বাংলা নিউজ > ঘরে বাইরে > Himachal CM: কে বসবেন হিমাচলের মুখ্য়মন্ত্রীর চেয়ারে? জেনে নিন দৌড়ে কারা এগিয়ে?

Himachal CM: কে বসবেন হিমাচলের মুখ্য়মন্ত্রীর চেয়ারে? জেনে নিন দৌড়ে কারা এগিয়ে?

কুল্লুতে কংগ্রেসের উল্লাস (HT PHoto/Aqil Khan) (HT_PRINT)

এবার তাৎপর্যপূর্ণ একাধিক কংগ্রেস নেতাই নিজেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে দাবি করছেন। সেক্ষেত্রে এই চেয়ারকে ঘিরে লড়াইও হতে পারে পুরোদমে।

এলএন  রাও

হিমাচল প্রদেশে ক্ষমতার পালাবদল। এবার ক্ষমতায় ফিরছে কংগ্রেস। কে হবেন পরবর্তী মুখ্যমন্ত্রী? সূত্রের খবর, প্রদেশ কংগ্রেস সভাপতি প্রতিভা সিংয়ের নাম পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে উঠে আসছে। প্রাক্তন সভাপতি সুখবিন্দর সিং সুখু ও সিপিএল নেতা মুকেশ অগ্নিহোত্রীর নাম নিয়েও চলছে জোর চর্চা। তবে কে বসবেন হটসিটে তা নির্ধারন করাটাই এখন কংগ্রেস হাইকমান্ডের কাছে বড় চ্যালেঞ্জ।

সূত্রের খবর, সদ্য নির্বাচিত বিধায়করা দ্রুত এনিয়ে আলোচনায় বসতে পারেন।

দল সূত্রে খবর, প্রতিভা সিং এবার ভোটে দাঁড়াননি।সুতরাং তিনি এমএলএ নন। তবে গোটা রাজ্য জুড়ে তিনি টানা প্রচার করেছেন এবার। তিনি বর্তমানে মান্ডির সাংসদ। তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের উত্তরাধিকারী।

এদিকে সূত্রের খবর, প্রতিভা সিংয়ের প্রতি বিধায়কদের অনেকেরই সমর্থন রয়েছে। সেক্ষেত্রে তাঁর দিকে পাল্লা অনেকটাই ভারী। মূলত বীরভদ্র সিংয়ের উত্তরাধিকার হিসাবে তাঁর নামটিকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়।

প্রতিভা সিংয়ের পুত্র বিক্রমাদিত্যের নাম নিয়েও চর্চা চলছে। তবে অনেকের মতে, তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পক্ষে অত্যন্ত কম বয়সী।তিনি সিমলা রুরাল থেকে জয়ী হয়েছেন।

সুখু নাদাউন ও অগ্নিহোত্রী হারোলি থেকে জয়ী হয়েছেন। দুজনেই এই পদের দাবিদার। তবে কার ভাগ্যে শিকে ছিঁড়বে সেটাই দেখার। অগ্নিহোত্রী ব্রাহ্মণ নেতা। অন্যদিকে সুখু ঠাকুর সমাজ থেকে এসেছেন।প্রাক্তন পিসিসি চিফ কুলদীপ সিং রাঠোরের নাম নিয়েও চর্চা চলছে পুরোদমে। এদিকে এবার তাৎপর্যপূর্ণ একাধিক কংগ্রেস নেতাই নিজেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে দাবি করছেন। সেক্ষেত্রে এই চেয়ারকে ঘিরে লড়াইও হতে পারে পুরোদমে। 

ঘরে বাইরে খবর

Latest News

আমার আর জয় শাহ মধ্যে… BCCI সচিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন হেড কোচ গম্ভীর আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.