বাংলা নিউজ > ঘরে বাইরে > Himachal Ropeway Mishap: হিমাচলে ফিরল দেওঘরের স্মৃতি, তিন ঘণ্টা পর মাঝ আকাশে ঝুলন্ত রোপওয়ে থেকে উদ্ধার ১১
হিমাচলে ফিরল দেওঘরের স্মৃতি

Himachal Ropeway Mishap: হিমাচলে ফিরল দেওঘরের স্মৃতি, তিন ঘণ্টা পর মাঝ আকাশে ঝুলন্ত রোপওয়ে থেকে উদ্ধার ১১

  • Himachal Ropeway Mishap: এদিন হিমাচলপ্রদেশে যান্ত্রিক ত্রুটির কারণে মাঝ আকাশে রোপওয়েতে আটকে পড়েন ১১ জন। তিন ঘণ্টা পরে শেষ পর্যন্ত সব পর্যটককেই উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে দু'জন প্রবীণ নাগরিক এবং চারজন মহিলা ছিলেন।

দেওঘরের পর ফের যান্ত্রিক ত্রুটি রোপওয়েতে। এদিন হিমাচলপ্রদেশে যান্ত্রিক ত্রুটির কারণে মাঝ আকাশে রোপওয়েতে আটকে পড়েন ১১ জন। তিন ঘণ্টা পরে শেষ পর্যন্ত সব পর্যটককেই উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে দু'জন প্রবীণ নাগরিক এবং চারজন মহিলা ছিলেন। কেবল কার খারাপ হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান হিমাচলপ্রদেশের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর। তিনি জানান, কী কারণে এমনটা হল, তা জানতে চেয়ে রিপোর্ট তলব করবেন তিনি।

জানা গিয়েছে, হিমাচলপ্রদেশের সোলান জেলার পারওয়ানুর রোপওয়ে মাঝ আকাশে বিকল হয়ে যায়। এই রোপওয়েটি ‘টিম্বার ট্রেল’ রিজর্টের অন্তর্গত। এই রোপওয়ে মাঝপথে বিকল হতেই পর্যটকদের উদ্ধার করার তৎপরতা শুরু হয়। একটি কেবল কার নিয়ে গিয়ে সেখানে একে একে পর্যটককে হারনেস করে নিচে নামানো হয়। এই রোপওয়েটি কৌশল্য নদীর উপর।

টিম্বার ট্রেল অপারেটরের টেকনিকাল দল মোতায়েন করা হয়েছিল এবং পুলিশ দল পরিস্থিতি পর্যবেক্ষণ করছিল। ঘটনাস্থলে উপস্থিত ছিল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। এর আগে ১৯৯২ সালেও এই টিম্বার ট্রেল রিজর্টে মাঝ আকাশে আটকে গিয়েছিল রোপওয়ে। সেই সময় বায়ুসেনা ও সেনাবাহিনীর মদতে ১০ জন পর্যটককে উদ্ধার করা হয়েছিল।

বন্ধ করুন