বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘টেন্ডার ছাড়াই PPE কিটের বরাত’, হিমন্ত পত্নীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ

‘টেন্ডার ছাড়াই PPE কিটের বরাত’, হিমন্ত পত্নীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ

স্ত্রীর সঙ্গে হিমন্ত বিশ্ব শর্মা (ছবি সৌজন্যে টুইটার)

রিপোর্টে দাবি করা হয়, কোভিড অতিমারির সময় পাঁচ হাজার পিপিই কিট সরবরাহ করার বরাত দেওয়া হয়েছিল জেসিবি ইন্ডাস্ট্রিজকে। এই সংস্থাটি রিনিকির। কোম্পানিটিকে টেন্ডারিং প্রক্রিয়া অনুসরণ না করেই বরাত দেওয়া হয়েছিল।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার স্ত্রী রিনিকি ভুইঞাঁর সংস্থার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে। রিনিকির সংস্থা পিপিই কিট তৈরি করে। তবে তাঁর সংস্থার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন হিমন্ত পত্নী। এর আগে ‘দ্য ক্রস কারেন্ট’ নামক পোর্টালের সঙ্গে মিলে ‘দ্য ওয়্যার’ একটি খবর প্রকাশ করে দাবি করেছিল, কোভিড অতিমারির সময়কালে যে চারটি সংস্থাকে পিপিই কিটের বরাত দেওয়া হয়েছিল, তার মধ্যে তিনটি সংস্থারই যোগ ছিল হিমন্তের স্ত্রীর।

রিপোর্টে দাবি করা হয়, কোভিড অতিমারির সময় পাঁচ হাজার পিপিই কিট সরবরাহ করার বরাত দেওয়া হয়েছিল জেসিবি ইন্ডাস্ট্রিজকে। এই সংস্থাটি রিনিকির। কোম্পানিটিকে টেন্ডারিং প্রক্রিয়া অনুসরণ না করেই জাতীয় স্বাস্থ্য মিশন-অসম এই অর্ডার দিয়েছিল। রিপোর্টে দাবি করা হয়, জেসিবি ইন্ডাস্ট্রিজ আগে কোনওদিন চিকিৎসা সরঞ্জাম তৈরি করেনি। তা সত্ত্বেও এই সংস্থাকে বরাত দেওয়া হয়েছিল সরকারের তরফে।

রিনিকি ভুইঞাঁ শর্মা টুইটারে পোস্ট করা একটি বিবৃতিতে লেখেন, ‘এনএইচএমকে আমার পিপিই কিট সরবরাহের বিষয়ে একটি ভিত্তিহীন অভিযোগ করেছে দ্য ওয়্যার নামক একটি ওয়েবসাইট।’ তিনি জানান, ২০২০ সালে যখন করোনা অতিমারির ঢেউ আছড়ে পড়েছিল তখন অসমে একটিও পিপিই কিট ছিল না। তখন ‘অনেক কষ্ট’ করে পরিচিত ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করে ১৫০০ পিপিই কিট জোগাড় করেছিলেন। হিমন্ত পত্নীর দাবি, কর্পোরেট সামাজিক দায়িত্ব পালন করতেই সেই পিপিই কিট দিয়েছিলেন এনএইচএমকে। তাঁর দাবি পিপিই কিটের সরবরাহের জন্যে এক পয়সাও নেননি।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

লিখিত প্রমাণ চাই!পাকিস্তানে খেলা নিয়ে BCCI সত্যি বলছে কিনা জানতে পালটা চাল PCB-র মণীশ মালহোত্রাকে ‘স্থানীয় ডিজাইনার’ বলে আখ্যা ক্লোয়ির…ক্ষোভে ফেটে পড়ল নেটদুনিয়া কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা লাকি? রইল ১৬ জুলাইয়ের রাশিফল রাধিকাকে বরণ করতে আম্বানি পরিবারের বিশেষ পারফরমেন্স, যোগ দিলেন ইশা-শ্লোকাও আদানি-হিন্ডেনবার্গ মামলার রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট আম্বানিদের বিয়ে! নতুন বর অনন্তের সঙ্গে একী নাচ বাবা রামদেবের! ‘কেষ্ট তো জেলে! আমরা জিতলাম? ইডি-সিবিআই দিয়ে জেতা যাবে না,’ হুঁশ ফেরালেন সুকান্ত মাকে পাশে নিয়েই রাধিকার সিঁথি রাঙালেন অনন্ত! দেখুন আম্বানিদের বিয়ের কিছু ঝলক জ্বর সারতেই ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী! জগন্নাথের কাছে কী চাইলেন? অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.