বাংলা নিউজ > ঘরে বাইরে > মসজিদের কল থেকে জল আনার 'দোষে' পাকিস্তানে অত্যাচারের শিকার হিন্দু পরিবার!
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি রয়টার্স) (REUTERS)
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি রয়টার্স) (REUTERS)

মসজিদের কল থেকে জল আনার 'দোষে' পাকিস্তানে অত্যাচারের শিকার হিন্দু পরিবার!

  • অভিযুক্তরা পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআই-এর সাংসদের আত্মীয়।

পাকিস্তানের পঞ্জাব প্রদেশে মসজিদের 'পবিত্রতা নষ্ট' করার অভিযোগে এক হিন্দু পরিবারকে আটকে রেখে অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। জানা গিয়েছে খাওয়ার জল আনতে মসজিদে গেলে স্থানীয়দের রোষের মুখে পড়তে হয় সেই হিন্দু পরিবারের সদস্যদের। পাকিস্তানের সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী ঘটনাটি ঘটেছে পঞ্জাব প্রদেশের রহিম্যার খান শহরে।

জানা গিয়েছে আলম রাম ভীল নামক এক হিন্দু ব্যক্তি তুলোর খেতে কাজ করছিলেন। সেই সময় তাঁর জন্য জল আনতে নিকটতম মসজিদে যান তাঁর পরিবারের সদস্য। সেই সময় স্থানীয়রা ভীলের পরিবারের সদস্যদের মারধর করে বলে অভিযোগ। এরপর দিনের কাজ শেষে যখন ভীলের পরিবার নিজেদের বাড়ি ফিরছিল, সেই সময় তাঁদের আটকে রাখা হয় বলে অভিযোগ ওঠে। ফের তাঁদের উপর অত্যাচার চালানো হয় বলে জানা গিয়েছে।

এদিকে জানা গিয়েছে অভিযুক্তরা পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআই-এর সাংসদের আত্মীয়। এর জেরে নাকি প্রাথমিক ভাবে অভিযোগ দায়ের করতে চায়নি পাকিস্তানের পুলিশ। পরবর্তীতে পিটিআই-এরই আইনপ্রণেতা জাভেদ ওয়ারিচের হস্তক্ষেপে একটি মামলা রুজু হয়। এই বিষয়ে ফারুক রিন্দ নামক এক আইনজীবী দাবি করেন, ভীল এবং তাঁর পরিবার বিগত কয়েক শতক ধরে এই এলাকায় থাকেন। এদিকে অভিযোগকারীর আইনি খরচ বহনের দায়িত্ব গ্রহণ করতে সম্মত হয়েছেন আইনজীবী ফারুক রিন্দ।

বন্ধ করুন