বাংলা নিউজ > ঘরে বাইরে > গুরুগ্রামে নমাজের জায়গায় গোবর্ধন পুজো হিন্দু গোষ্ঠীর, যোগ BJP-র কপিল মিশ্রর
নমাজের স্থানে গোবর্ধন পুজো (ছবি সৌজন্যে এএনআই) (Yogendra Kumar)
নমাজের স্থানে গোবর্ধন পুজো (ছবি সৌজন্যে এএনআই) (Yogendra Kumar)

গুরুগ্রামে নমাজের জায়গায় গোবর্ধন পুজো হিন্দু গোষ্ঠীর, যোগ BJP-র কপিল মিশ্রর

  • মনোনীত নমাজের জায়গায় গোবর্ধন পুজোর আয়োজন ডানপন্থী হিন্দু গোষ্ঠীর সদস্যদের। সেই পুজোয় যোগ দেন বিজেপি নেতা কপিল মিশ্রও।  

শুক্রবার ডানপন্থী হিন্দু গোষ্ঠীর সদস্যরা গুরুগ্রামের সেক্টর ১২-র একটি মনোনীত নমাজের জায়গায় গোবর্ধন পুজোর আয়োজন করে। সেখানে মুসলমানরা শুক্রবারে প্রার্থনা করে থাকেন। সেই জায়গাতেই অনুষ্ঠিত হয় পুজো। ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির সদস্যরাও আচার-অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এই পুজো আয়োজিত করেছিল সংযুক্ত হিন্দু সংঘর্ষ সমিতি দ্বারা।

যদিও হিন্দু গোষ্ঠীর সদস্যরা বলে যে এই পদক্ষেপটি খোলা জায়গায় নমাজ পড়ার বিরুদ্ধে তাদের প্রতিবাদ। এদিকে মুসলান সম্প্রদায়ের সদস্যরা এই ঘটনার প্রেক্ষিতে বলেন যে বাসিন্দাদের আপত্তি ও প্রতিবাদের কারণে তারা সেক্টর ১২-র সেই স্থানে নমাজ না পড়ার সিদ্ধান্ত নিয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে হিন্দু গোষ্ঠীগুলির দ্বারা।

সেক্টর ১২ ছাড়াও ছোট আকারে সেক্টর ৪৭ এবং ডিএলএফ ফেজ-৩-এর নির্ধারিত নমাজের জায়গায় গোবর্ধন পুজো দেওয়া হয়েছিল। এই সমস্ত জায়গাতেই প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল এবং উভয় সম্প্রদায়ের প্রার্থনা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছিল।

পুলিশ কমিশনার কে কে রাও এই বিষয়ে বলেন, 'কোনও এলাকা থেকে নমাজ বিঘ্নিত হওয়ার খবর পাওয়া যায়নি এবং বেশিরভাগ মুসলমানই ২৯ নম্বর সেক্টরের লেজার ভ্যালি গ্রাউন্ডে নমাজ পড়েন। তারা এই শুক্রবার সেক্টর ১২ এলাকায় যাননি কারণ তারা গোবর্ধন পুজোর বিষয়ে জানত।'

সেক্টর ১২-তে কয়েকশ লোকের সমাবেশে ভাষণ দিতে গিয়ে বিজেপি নেতা কপিল মিশ্র বলেন যে রাস্তাগুলি ধর্মীয় কাজের জন্য নয়। কপিল বলেন, 'রাস্তা অবরোধ করা কোনও ধর্মের অংশ নয়। রাস্তার উপর প্রথম অধিকার রয়েছে জনগণের।'

বন্ধ করুন