বাংলা নিউজ > ঘরে বাইরে > Murder: রিজওয়ানুরের ছায়া, মুসলিম তরুণীকে বিয়ে করার শাস্তি, পিটিয়ে 'খুন' হিন্দু যুবককে

Murder: রিজওয়ানুরের ছায়া, মুসলিম তরুণীকে বিয়ে করার শাস্তি, পিটিয়ে 'খুন' হিন্দু যুবককে

ভিনধর্মের মেয়েকে বিয়ে করেছিলেন যুবক। প্রতীকী ছবি

তদন্তকারী আধিকারিক হরিকৃষ্ণন সোনি জানিয়েছেন, ২০২১ সালের এপ্রিল মাসে রাজেন্দ্র খান্ডোয়াতে এসেছিলেন। এরপর ২০ বছর বয়সি আমরিন খানের সঙ্গে আলাপ হয়েছিল।

সুনীল কেরহালকার

রাজস্থানের এক হিন্দু যুবক। বয়স ৩৬ বছর। অন্য ধর্মের এক তরুণীকে বিয়ে করেছিলেন ওই যুবক। সেটাও বছর দুয়েক আগে। আর তার জেরে এবার সেই যুবককে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছে ওই মহিলার পরিবারের বিরুদ্ধে। বুধবার পুলিশ একথা জানিয়েছে। মৃত যুবকের নাম রাজেন্দ্র সাইনি। তার বাড়ি ছিল জয়পুরে। দিনমজুরের কাজ করতেন ওই যুবক।

পুলিশ রাজেন্দ্রর শশুর মুমতাজ খান, তার স্ত্রী মুন্নি খান,শ্য়ালক সলমন খানের বিরুদ্ধে মামলা শুরু করেছে।

তদন্তকারী আধিকারিক হরিকৃষ্ণন সোনি জানিয়েছেন, ২০২১ সালের এপ্রিল মাসে রাজেন্দ্র খান্ডোয়াতে এসেছিলেন। এরপর ২০ বছর বয়সি আমরিন খানের সঙ্গে আলাপ হয়েছিল। এরপর জয়পুর আদালতের মাধ্যমে তারা বিয়ে করেন। প্রাপ্তবয়স্ক আমরিন স্বেচ্ছায় রাজেন্দ্রকে বিয়ে করেছিলেন।

মাস দুয়েক আগে আমরিন খান্ডোয়াতে একটি আমন্ত্রণ রক্ষা করার জন্য় এসেছিলেন। কিন্তু তিনি আর ফিরে যাননি। এরপর রাজেন্দ্র তাকে নিয়ে যেতে আসে। আর তখনই তাকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। পরে তিনি পুলিশের কাছেও অভিযোগ জানিয়েছিলেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মঙ্গলবার মৃত্য়ু হয় তার। এই ঘটনায় তিনজন মূল অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করে। জানিয়েছেন, খান্ডোয়ার পুলিশ সুপার সত্যেন্দ্র শুক্লা।

রাজেন্দ্রর ভাই কিশোর সাইনি জানিয়েছেন, আমার ভাইকে পিটিয়ে খুন করা হয়েছে। পুলিশের সুরক্ষার জন্য় বার বার বলা হয়েছিল। কিন্তু পুলিশ কোনও নজর দেয়নি। একজন মুসলিম তরুণীকে ভাই বিয়ে করেছিল। সেজন্যই তাকে খুন করা হল। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

এদিকে এই ঘটনায় অনেকেই কলকাতার রিজওয়ানুর কাণ্ডের কথা মনে পড়ে যাচ্ছে। ২০০৭ সালের সেপ্টেম্বর মাসে এই রিজওয়ানুরের মৃত্য়ুকে ঘিরে শোরগোল পড়েছিল গোটা বাংলায়। তিনি ছিলেন গরিব মুসলিম পরিবারের ছেলে। আর তিনি যাকে বিয়ে করেছিলেন তিনি বিত্তশালী হিন্দু পরিবারের কন্য়া। কিছুটা হলেও যেন সেই ছায়া এবার রাজস্থানে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.