বাংলা নিউজ > ঘরে বাইরে > ভোটে বিজেপি–ই জিতবে, পশ্চিমবঙ্গে স্থাপিত হবে হিন্দুরাজ, দাবি প্রজ্ঞা ঠাকুরের
বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। ছবি সৌজন্য : এএনআই
বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। ছবি সৌজন্য : এএনআই

ভোটে বিজেপি–ই জিতবে, পশ্চিমবঙ্গে স্থাপিত হবে হিন্দুরাজ, দাবি প্রজ্ঞা ঠাকুরের

  • বৃহস্পতিবার ডায়মন্ড হারবারে এক সভায় যোগ দেওয়ার সময় শিরাকোলে জে পি নড্ডার কনভয়ের ওপর হামলা চালানো হয়। অভিযোগ, কনভয়ে থাকা গাড়িগুলিকে লক্ষ্য করে ইট, কাচের বোতল ছুঁড়ে মেরেছে দুষ্কৃতীরা।

বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার কনভয়ে হামলার ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি আক্রমণ করলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। আসন্ন বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি–ই জিতবে বলে দাবি প্রজ্ঞা ঠাকুরের। একইসঙ্গে তিনি এটাও বলেন যে বিজেপি ক্ষমতায় আসার পর বাংলায় ‘‌হিন্দুরাজ’‌ চালু হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে শনিবার মধ্যপ্রদেশের শেহরে সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর বলেন, ‘তিনি হতাশ, কারণ ‌তাঁর এবং তৃণমূলের শাসনকালের অবসান হতে চলেছে। বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি–ই জিতবে আর সেখানে স্থাপিত হবে হিন্দুরাজ।’‌

বৃহস্পতিবার ডায়মন্ড হারবারে এক সভায় যোগ দেওয়ার সময় শিরাকোলে জে পি নড্ডার কনভয়ের ওপর হামলা চালানো হয়। অভিযোগ, কনভয়ে থাকা গাড়িগুলিকে লক্ষ্য করে ইট, কাচের বোতল ছুঁড়ে মেরেছে দুষ্কৃতীরা। বিজেপি–র সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়–সহ একাধিক বিজেপি নেতা এ ঘটনায় জখম হন।

এ ঘটনায় ক্ষুব্ধ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এ ব্যাপারে রিপোর্ট চেয়ে রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজি–কে তলব করে। যদিও তাতে অব্যাহতি চেয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। পাশপাশি এই তলবের পেছনে রাজনৈতিক অভিসন্ধি রয়েছে বলে অভিযোগ তুলে স্বরাষ্ট্রসচিবকে নিন্দা করে চিঠি পাঠিয়েছেন তৃণমূলের সাংসদ আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

ওদিকে, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের শনিবার অভিযোগ করে বলেন, ‘‌মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গ ক্রমশ আইনের শাসন এবং সংবিধান থেকে দূরে সরে যাচ্ছে।’‌ মুখ্যমন্ত্রীকে সাবধান করে রাজ্যপাল জানান যে তিনি আগামী বছর রাজ্যে অবাধ, নিরপেক্ষ ও হিংসামুক্ত নির্বাচন নিশ্চিত করার জন্য কাজ করে যাবেন।‌

বন্ধ করুন