বাংলা নিউজ > ঘরে বাইরে > 'হিন্দু লাইভস ম্যাটার', মমতাকে বার্তা পাঠাতে তৃণমূলের অফিসে ব্যানার, বিক্ষোভ
ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া
ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

'হিন্দু লাইভস ম্যাটার', মমতাকে বার্তা পাঠাতে তৃণমূলের অফিসে ব্যানার, বিক্ষোভ

  • ভোটের পর থেকে রাজ্যে বিভিন্ন জায়গায় হিংসার ঘটনার অভিযোগ তুলে সরব হয়েছেন বিরোধীরা।

ভোটের পর থেকে রাজ্যে বিভিন্ন জায়গায় হিংসার ঘটনার অভিযোগ তুলে সরব হয়েছেন বিরোধীরা। ভোট পরবর্তী বাংলায় যে হিংসা হয়েছে, তা মেনেও নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে একাধিক বার বাংলায় সাম্প্রদায়িক দাঙ্গার অভিযোগও উঠেছে। তবে বিজেপির সেই দাবি খারিজ করেছে মমতার সরকার। তবে অভিযোগ থামেনি। এই আবহে হিন্দুদের উপর 'অত্যাচার' বন্ধের দাবিতে দিল্লিতে সরব হয়েছে হিন্দু সেনা কর্মীরা। উল্লেখ্য, হিন্দু সেনা ২০১১ সালে স্থাপিত হয়। এর আগেও তৃণমূল দফতরের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে এই দল। বিভিন্ন সময়ে বিতর্কে জড়িয়েছে এই দক্ষিণপন্থী দলটি।

বৃহস্পতিবার দিল্লির ৬১ সাউথ অ্যাভিনিউয়ে অবস্থিত তৃণমূল কংগ্রেসের দফতরে 'হিন্দু লাইভস ম্যাটার'-এর ব্যানার পড়ে। অফিসের বাইরে বিক্ষোভ দেখায় হিন্দু সেনা কর্মী-সমর্থরা। বিক্ষোভকারীরা এই বিষয়ে সংবাদমাধ্যমকে জানায়, পশ্চিমবঙ্গে হিন্দুদের উপর অত্যাচার চালানো হচ্ছে। সেই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে জাগাতে এই বিক্ষোভ প্রদর্শন।

উল্লেখ্য, এর আগেও তৃণমূলের অফিসের সামনে বিক্ষোভ দেখিয়েছিল হিন্দু সেনা। ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীর অনুষ্ঠানে 'জয় শ্রীরাম' ধ্বনি ওঠা নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর হিন্দু সেনা পোস্টার লাগিয়ে দিয়ে গিয়েছিল ৬১ সাউথ অ্যাভিনিউয়ে অবস্থিত তৃণমূল কংগ্রেসের এই দফতরে। সেবার পোস্টারে লেখা ছিল, 'ভারতে থাকতে হলে জয় শ্রীরাম বলতে হবে'। তাছাড়া ২০১৬ সালে দিল্লিতে অবস্থিত পাকিস্তানের আন্তর্জাতিক বিমান দপতরে হামলা চালিয়ে বিতর্কে জড়িয়েছিল হিন্দু সেনা। সেই সালেই মার্কিন নির্বাচনে ট্রাম্পের সমর্থনে প্রার্থনা করতে দেখা গিয়েছিল তাদের। ট্রাম্পের জন্মদিনও পালন করতে দেখা গিয়েছিল তাদের।

 

বন্ধ করুন