বাংলা নিউজ > ঘরে বাইরে > Hindu: হিন্দু কাদের বলে? অন্য ধর্মের মানুষ হিন্দু হতে পারেন? সব বললেন RSS প্রধান

Hindu: হিন্দু কাদের বলে? অন্য ধর্মের মানুষ হিন্দু হতে পারেন? সব বললেন RSS প্রধান

আরএসএস কার্যকর্তা (HT File Photo) (HT_PRINT)

আরএসএস প্রধান বলেন, আরএসএস যখন সংগঠন শুরু করেছিল তখনও ঐক্যে বিশ্বাস করত। এভাবেই মানুষের আস্থা অর্জন করেছে সংগঠন।আমরা সবসময় বিশ্বাস করি যাঁরা আরএসএস শাখায় আসেন তাঁরা মাতৃভূমির। আমরা কখনই শ্রেণি বা জাতের কথা উল্লেখ করি না।

ঋতেশ মিশ্র

রাষ্ট্রীয় স্বংয়সেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত মঙ্গলবার জানিয়ে দিলেন, যাঁরা ভারতকে তাঁদের মা বা মাতৃভূমি হিসাবে বিশ্বাস করেন ও বৈচিত্রের এই সংস্কৃতির মধ্যে থাকতে চান তাঁরাই হিন্দু।

তিনি জানিয়েছেন,দেশ ঐক্য চায়। দেশের বৈচিত্রের মধ্যে ঐক্য ভারতের মহান আদর্শ। ছত্তিশগড়ের অম্বিকাপুরে আরএসএসের একটি অনুষ্ঠানে, সকলকে ঐক্যবদ্ধ করাটাই হিন্দুত্বের বোধ।

আরএসএস প্রধান মোহন ভাগবত জানিয়েছেন, সেই ১৯২৫ সাল থেকে বলে আসছি। যিনি ভারতকে তাঁর মা ও মাতৃভূমি হিসাবে বিশ্বাস করেন তাঁকে হিন্দু বলে গণ্য করা যায়। যিনি একটি বৈচিত্রের দেশে বাস করতে চান ও বৈচিত্রের দেশে থাকতে চান তিনি হিন্দু। তিনি যে কোনও ধর্মের বা আদর্শের হতে পারেন, যে কোনও ভাষায় কথা বলতে পারেন, যেকোনও পোশাক পরতে পারেন তাঁদেরকে হিন্দু বলে গণ্য় করা যায়। একটাই মাত্র আদর্শ রয়েছে যেখানে বৈচিত্রের মধ্যে ঐক্যেকে বিশ্বাস করা হয়।

তিনি বলেন, আরএসএস যখন সংগঠন শুরু করেছিল তখনও ঐক্যে বিশ্বাস করত। এভাবেই মানুষের আস্থা অর্জন করেছে সংগঠন।আমরা সবসময় বিশ্বাস করি যাঁরা আরএসএস শাখায় আসেন তাঁরা মাতৃভূমির। আমরা কখনই শ্রেণি বা জাতের কথা উল্লেখ করি না।এনিয়ে দ্বিতীয়বার ছত্তিশগড়ে এলেন আরএসএস প্রধান। প্রয়াত বিজেপি এমপি দিলীপ সিং জুদেওর মূর্তির উন্মোচন করেন। তিনি ঘরওয়াপসি নামে আদিবাসীদের ফের খ্রীষ্টান ধর্ম থেকে নিজের ধর্মে ফিরিয়ে আনার উদ্যোগ নিতেন।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.