বাংলা নিউজ > ঘরে বাইরে > #HinduPhobicSwiggy: হোলির বিজ্ঞাপনে একী লিখল সুইগি, রেগে লাল হিন্দুত্ববাদীরা

#HinduPhobicSwiggy: হোলির বিজ্ঞাপনে একী লিখল সুইগি, রেগে লাল হিন্দুত্ববাদীরা

সুইগির বিজ্ঞাপনকে ঘিরে তুমুল শোরগোল। সংগৃহীত প্রতীকী ছবি

নেটিজেনরাও এনিয়ে সুর চড়াতে শুরু করেছেন। ফুড ডেলিভারি অ্য়াপ সম্পর্কে এবার তৈরি হচ্ছে নয়া বিরুদ্ধ প্রচার, #HinduPhobicSwiggy। মঙ্গলবার বিকালে সোশ্য়াল মিডিয়ায় রীতিমতো ট্রেন্ডিং হয়ে যায় এটা।

হোলি উৎসবকে কেন্দ্র করে সুইগির বিজ্ঞাপন। আর সেই বিজ্ঞাপনের উপস্থাপনা নিয়ে এবার মহাখাপ্পা হিন্দুত্ববাদী সংগঠন। রীতিমতো টুইট করে তারা সুইগির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন। কিন্তু ঘটনাটি ঠিক কী হয়েছে?

আসলে বিলবোর্ডে সুইগির বিজ্ঞাপনে জ্বলজ্বল করছে দুটো ডিমের ছবি। সেখানে লেখা, ওমলেট, সানি সাইড আপ, কিসি কে শর পর, এরপর হ্যাশটাগ দিয়ে লেখা হয়েছে বুরা মত খেলো। গেট হোলি এসেনসিয়াল অন ইনস্টামার্ট। তবে এই বিজ্ঞাপনের সত্যতা যাচাই করে দেখেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তবে এই বিজ্ঞাপনকে কেন্দ্র করে রেগে খাপ্পা হিন্দুত্ববাদী সংগঠনের নেতৃত্বরা। এমনকী হোলির মতো অনুষ্ঠানকে কেন্দ্র করে এই ধরনের বিজ্ঞাপন দেওয়া ঠিক হয়নি বলে মনে করছেন তারা।

নেটিজেনরাও এনিয়ে সুর চড়াতে শুরু করেছেন। ফুড ডেলিভারি অ্য়াপ সম্পর্কে এবার তৈরি হচ্ছে নয়া বিরুদ্ধ প্রচার, #HinduPhobicSwiggy। মঙ্গলবার বিকালে সোশ্য়াল মিডিয়ায় রীতিমতো ট্রেন্ডিং হয়ে যায় এটা।

হিন্দুত্ববাদী নেত্রী প্রাচী সাধ্বী টুইট করে জানিয়েছেন, সুইগি, ইদে, খ্রীষ্টমাসের সময় আপনি এমন জ্ঞান দেন না কেন? শর টং কে জুরা গ্যাংয়ের ওপর ভয়? আপনি একাধিক সম্প্রদায়ের কাছে সামগ্রী বিলি করেন। সেকারণে আপনার সমস্ত ধর্মকে শ্রদ্ধা করা দরকার। আপনার হোলির বিজ্ঞাপন সরিয়ে ফেলুন।

অল ইন্ডিয়া সাধু সমাজের সদস্য যোগী দেবনাথ টুইট করে জানিয়েছেন, হিন্দুদের উৎসব নিয়ে এই ধরনের একপেশে তথ্য় দেওয়াটা ঠিক নয়। আপনাদের হোলি রিল আর বিলবোর্ড হোলি নিয়ে একটা ভুল ধারণা তৈরি করে দিচ্ছে। আপনাদের এনিয়ে ক্ষমা চাওয়া দরকার। সাংস্কৃতির বৈচিত্রকে উৎসাহ দিয়ে আপনাদের ক্ষমা চাওয়া দরকার।

 

প্রাক্তন শিবসেনা নেতা রমেশ সোলাঙ্কি লিখেছেন, লাখ লাখ মানুষ হোলিতে মাতেন। আপনাদের বিলবোর্ড, রিল এই উৎসবের প্রতি অশ্রদ্ধা জানাচ্ছে। অহিন্দু উৎসবের প্রতি কেন এই ধরনের তথ্য় দেন না? ইচ্ছাকৃত এই ভুলের জন্য় আপনাদের হিন্দুদের কাছে ক্ষমা চাইতে হবে।

এলভিস যাদব নামে এক ইউটিউবার লিখেছেন, হোলি সম্পর্কে একটা নেগেটিভ ধারনা করার জন্য সুইগি এসব করেছে। অহিন্দু উৎসবের তো এই ধরনের বিজ্ঞাপন দেখি না। আসলে এটা একটা পক্ষপাতিত্ব করা হচ্ছে। একটু সংবেদনশীলতা দেখান। হিন্দু সম্প্রদায়ের কাছে ক্ষমা চাইতে হবে আপনাদের।

সোশ্য়াল মিডিয়ায় কার্যত ট্রেন্ড হয়ে গিয়েছে বয়কট সুইগি। তবে সুইগির তরফে সেভাবে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বহু কোটি টাকা বকেয়া কলকাতা পুরসভার সম্পত্তি কর আদায়ে, নয়া উদ্যোগ শুরু ক্যানসারে আক্রান্ত এস সোমনাথ, আদিত্য এল১-র সফল উড়ানের দিনই ধরা পড়ে মারণ রোগ শাশুড়ি, ননদ নাকি কথা বলেন না! বহুদিন পর 'বচ্চন' পরিবারের সঙ্গে ঐশ্বর্য চাহালকে ছেড়ে কোরিওগ্রাফারের সঙ্গে ঘনিষ্ঠ পোজ ধনশ্রীর, চটে লাল নেটপাড়া পিয়ার পোস্টের কমেন্টে অনুপম-প্রশ্মিতার ছবি, রেগে গিয়ে কী লিখলেন গায়কের প্রাক্তন? এবার বাংলাদেশ, আরব আমিরশাহিতে পেঁয়াজ রফতানিতে ছাড়পত্র, দাম আবার বাড়বে নাকি? গা ভরা সোনা! বিয়েতে কী কী গয়না পরেছিলেন তৃণমূল বিধায়ক কাঞ্চনের তৃতীয় বউ শ্রীময়ী বুধের গমনে তৈরি বিপরীত রাজযোগ, ৩ রাশির বাড়বে সৌভাগ্য, আসবে নতুন কাজে সুযোগ ‘শাহজাহানের জন্য উদ্বেগ, আর আমার…' ইডি হানার পর মমতা ভূমিকায় একরাশ অভিমান তাপসের ইংরেজদের মার খেয়েও হুংকার সারার, নজর কাড়লেন অ্যায় মেরে ওয়াতানের ট্রেলারে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.