বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশে ফের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে হিন্দুদের ওপর হামলা ইসলামিক চরমপন্থীদের
বাংলাদেশে হিন্দুদের বাড়িতে হামলা ইসলামিক চরমপন্থীদের।

বাংলাদেশে ফের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে হিন্দুদের ওপর হামলা ইসলামিক চরমপন্থীদের

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, গ্রামের এক কলেজ ছাত্রের ফেসবুক প্রোফাইল থেকে ধর্মঅবমানাকর পোস্ট করা হয় বলে অভিযোগ। শুক্রবার নমাজের পর এই নিয়ে গ্রামে উত্তেজনা বাড়তে থাকে।

বাংলাদেশের নাড়াইলে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে হিন্দুদের বাড়িতে হামলা চালাল ইসলামি চরমপন্থীরা। নাড়াইলের লোহাগড়া উপজেলায় হিন্দুদের বেশ কয়েকটি বাড়ি, দোকান ও মন্দির ভাঙচুর করে আগুন জ্বালিয়ে দিয়েছে তারা। শুক্রবার সন্ধ্যায় লোহাগড়ার দিঘলিয়া গ্রামের সাহা পাড়ায় ঘটনাটি ঘটে। এই ঘটনায় পুলিশ ১ জনকে আটক করেছে। গ্রামে মোতায়েন হয়েছে প্রচুর পুলিশকর্মী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গ্রামের এক কলেজ ছাত্রের ফেসবুক প্রোফাইল থেকে ধর্মঅবমানাকর পোস্ট করা হয় বলে অভিযোগ। শুক্রবার নমাজের পর এই নিয়ে গ্রামে উত্তেজনা বাড়তে থাকে। সন্ধ্যায় গ্রামে হিন্দুদের বাড়িতে হামলা চালায় একদল ইসলামি চরমপন্থী। ব্যাপক ভাঙচুর চালিয়ে অগ্নিসংযোগ করে তারা। রাত ৯.৩০ মিনিট পর্যন্ত চলে তাণ্ডব। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

আক্রান্তরা জানিয়েছেন, হামলাকারীদের চেনেন না তারা। পুলিশ জানিয়েছে, হামলার ভিডিয়ো ফুটেজ দেখে তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে। ইতিমধ্যে মূল অভিযুক্তের বাবাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। যে যুবকের ফেসবুক প্রোফাইল থেকে পোস্টটি করা হয়েছিল সে পলাতক। ফেসবুক প্রোফাইলটি আসল কি না তা খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনার জেরে শনিবারও এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে.

 

বন্ধ করুন