বাংলা নিউজ > ঘরে বাইরে > অ্যাম্বাসাডরের পুনর্জন্মে খবরের মধ্যেই শেয়ার বাজারে উত্থান হিন্দুস্তান মোটরসের
শেয়ার বাজারে দারুণ ফর্মে আছে হিন্দুস্তান মোটরস (Hindustan Motors)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

অ্যাম্বাসাডরের পুনর্জন্মে খবরের মধ্যেই শেয়ার বাজারে উত্থান হিন্দুস্তান মোটরসের

  • Hindustan Motors Share Prices: দশদিন আগে হিন্দুস্তান মোটরসের প্রতিটি শেয়ারের দাম ১১ টাকার স্তরে ছিল। তারপর থেকে শেয়ার বাজারে ‘বুস্টার’ ডোজ পেয়েছে। উত্থান হয়েছে হিন্দুস্তান মোটরসের শেয়ারের। যে সংস্থা নবজন্মের পথে এগিয়ে চলেছে।

শেয়ার বাজারে কয়েকটি সংস্থা দুর্দান্ত ‘ফর্মে’ আছে। যা বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে। তেমনই একটি সংস্থা হল হিন্দুস্তান মোটরস (Hindustan Motors)। গত কয়েকদিনে বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিচ্ছে সংস্থা। আচমকা কেনাবেচা বেড়ে যাওয়ায় হিন্দুস্তান মোটরসের থেকে স্পষ্টতা চেয়েছে বম্বে স্টক এক্সচঞ্জ (বিএসই)।

৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর

হিন্দুস্তান মোটরসের (Hindustan Motors) প্রতিটি শেয়ারের দাম ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছে। আপাতত বিএসইতে প্রতিটি শেয়ারের দাম ১৮.২ টাকায় ঠেকেছে। গত পাঁচটি সেশনে শেয়ার বাজারে হিন্দুস্তান মোটরস ‘আপার সার্কিট’ ছুঁয়ে ফেলেছে। কোনও সংস্থার শেয়ারে যখন ‘আপার সার্কিট’ হয়, তখন নির্ধারিত সীমার থেকে বেশি কেনাবেচা হয়েছে। ‘আপার সার্কিট’ ছুঁয়ে ফেললে কোনও সংস্থার কেনার জন্য পরদিন পর্যন্ত অপেক্ষা করতে হয়।

শেয়ার বাজারে ১০ দিন আগে কী ছিল হিন্দুস্তান মোটরসের (Hindustan Motors) অবস্থা?

দশদিন আগে হিন্দুস্তান মোটরসের প্রতিটি শেয়ারের দাম ১১ টাকার স্তরে ছিল। তারপর থেকে শেয়ার বাজারে ‘বুস্টার’ ডোজ পেয়েছে। উত্থান হয়েছে হিন্দুস্তান মোটরসের শেয়ারের। তিন সপ্তাহ আগে হিন্দুস্তান মোটরসের প্রতিটি শেয়ারের দাম ছিল ৯.৮৩ টাকা। অর্থাৎ ৭৭ শতাংশ উত্থান হয়েছে। 

উল্লেখ্য, নবজন্মের পথে এগিয়ে চলেছে হিন্দুস্তান মোটরস। শীঘ্রই নতুন করে ঘুরতে পারে সংস্থার চাকা। ইউরোপের একটি বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক সংস্থার সঙ্গে যৌথভাবে গাড়ি উৎপাদনের বিষয়ে আলোচনা চলছে। ইতিমধ্যে মউ স্বাক্ষর করা হয়েছে। হিন্দুস্তান মোটরসের অধিকর্তা উত্তম বসু বলেন, ‘প্রাথমিকভাবে, প্রকল্পটি দু’চাকার গাড়ি দিয়ে শুরু হবে। পরবর্তী পর্যায়ে চার চাকার গাড়িও চালু করা হবে।' পশ্চিমবঙ্গেও উৎপাদন কাজ হবে বলে জানানো হয়েছে।

বন্ধ করুন