বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলওয়ামায় ৪৫ কেজির গাড়ি বোমা উদ্ধার, একসঙ্গে নাশকতায় যুক্ত ছিল হিজবুল-জয়েশ

পুলওয়ামায় ৪৫ কেজির গাড়ি বোমা উদ্ধার, একসঙ্গে নাশকতায় যুক্ত ছিল হিজবুল-জয়েশ

ডিফিউজ করা হল বোম। ড্রোন থেকে তোলা ছবি। 

জং-এ-বদরের দিন হামলা চালানোর পরিকল্পনা ছিল সন্ত্রাসবাদীদের, জানিয়েছে পুলিশ। 

নিরাপত্তা বাহিনীকে নিশানা করে ৪০-৪৫ কেজির গাড়ি বোমা নিয়ে পুলওয়ামায় এসেছিল হিজবুল ও জয়েশের সন্ত্রাসবাদীরা, জানালেন জম্মু-কাশ্মীরের আইজি বিজয় কুমার। বুধবার রাতে বিস্ফোরক বোঝাই গাড়িটিকে আটক করে পুলিশ ও আধা সেনার দল। 

বিজয় কুমার বলেন যে গাড়ির চালক দুটি চেক পয়েন্ট এড়াতে পারলেও তারপর গাড়ি রাস্তায় রেখে পালিয়ে যায়। তিনি বলেন যে তাদের কাছে আগাম খবর ছিল এরকম একটা গাড়ি বোমা বিস্ফোরণ হতে পারে। তাই জায়গায় জায়গায় নাকাবন্দি ছিল। রাতের অন্ধকারের সুযোগ নিয়ে আক্রমণকারী পালিয়ে যায়। সকালে বম্ব স্কোয়াড এসে দেখে পুরো গাড়িটা বিস্ফোরকে বোঝাই। ঘটনাস্থলে পুলিশ, সিআরপিএফ ও সেনাবাহিনীর উপস্থিতিতে খুব যত্নের সঙ্গে বম্বটা ডিফিউজ করা হয় বলে জানান পুলিশ কর্তা। 

জং-এ-বদরের দিন হামলা চালাতে পারে সন্ত্রাসবাদীরা আগে থেকেই খবর ছিল পুলিশের কাছে। আগাম প্রস্তুতির ফলেই সেদিন কিছু হয়নি। পুরো আক্রমণের ছক করেছিল হিজবুলের আদিল। তার সঙ্গে ছিল জৈশ-এর দুই সন্ত্রাসবাদী। গাড়িটার ভগ্নস্তূপ প্রায় আকাশে ৫০ মিটার অবধি গিয়েছে। এতে মনে হচ্ছে ৪০-৪৫ কেজির গাড়ি বোমা ছিল। নাইট্রিক লবন, নাইট্রো গ্লিসারিন ও অ্যামোনিয়াম নাইট্রেট দিয়ে এই বোমা তৈরী হয়েছিল।

অন্যদিকে ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন যে পাক জঙ্গি ওয়াহিদ এই বোমটি বানিয়ে গাড়িটিতে রেখেছিল। সে সম্ভবত এখন কুলগামে লুকিয়ে আছে। সাদা স্যান্ট্রোর পিছনের সিটে একটা নীল ড্রামে পোরা ছিল বোমটি। গাড়িটির নম্বর প্লেটটি কাঠুয়ার নিবাসীর স্কুটার। 

অন্যদিকে ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন যে পাক জঙ্গি ওয়াহিদ এই বোমটি বানিয়ে গাড়িটিতে রেখেছিল। সে সম্ভবত এখন কুলগামে লুকিয়ে আছে। সাদা স্যান্ট্রোর পিছনের সিটে একটা নীল ড্রামে পোরা ছিল বোমটি। গাড়িটির নম্বর প্লেটটি কাঠুয়ার নিবাসীর স্কুটার। 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল 'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী?

Latest IPL News

মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.