বাংলা নিউজ > ঘরে বাইরে > উপত্যকায় বড়সড় সাফল্য, জওয়ানদের গুলিতে নিকেশ হিজবুল কমান্ডার
উপত্যকায় বড়সড় সাফল্য, জওয়ানদের গুলিতে ঝাঁঝরা হিজবুল কমান্ডার: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
উপত্যকায় বড়সড় সাফল্য, জওয়ানদের গুলিতে ঝাঁঝরা হিজবুল কমান্ডার: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

উপত্যকায় বড়সড় সাফল্য, জওয়ানদের গুলিতে নিকেশ হিজবুল কমান্ডার

বড় সাফল্য।

কাশ্মীর উপত্যকায় বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। এনকাউন্টারে খতম জঙ্গিগোষ্ঠী হিজবুল মুজাহিদিনের কমান্ডার। বুধবার উত্তর কাশ্মীরের হান্দওয়ারা জেলায় সেনাবাহিনীর গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের কমান্ডার মেহরাজউদ্দিন হালওয়াই।


এদিন সোনাবাহিনী গোপন সূত্রে খবর পায় যে, উত্তর কাশ্মীরের হান্দওয়ারা জেলায় পাজিপোরা-‌রেনান এলাকায় আস্তানা গেড়েছে জঙ্গিরা। এদিন ভোরে অভিযানে নামে সেনা, আধাসেনা ও পুলিশের একটি যৌথ বাহিনী। ঘিরে ফেলা হয় ওই এলাকার জঙ্গিঘাঁটি। কিন্তু জওয়ানদের উপস্থিতি টের পেয়ে যায় জঙ্গিরা।

জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেওয়া । দু’‌পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলিবিনিময় হয়। সেনা সূত্রে জানা গিয়েছে, কাশ্মীরে ঘটে চলা বিভিন্ন ছোট বড় ঘটনার সঙ্গে জড়িত ছিল মৃত মেহরাজউদ্দিন। হিজবুল মুজাহিদিনের সবচেয়ে পুরনো ও শীর্ষস্থানীয় জঙ্গি নেতাদের মধ্যে অন্যতম ছিল এই জঙ্গি। কাশ্মীর পুলিশ নিজের টুইটার হ্যান্ডেলে জানিয়েছে, বেশ কয়েকটি সন্ত্রাসবাদী হামলার ঘটনায় জড়িত ছিল হিজবুল কমান্ডার মেহেরাজউদ্দিন হালওয়াই ওরফে ওবেইদ। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার বলেন, ‘‌সন্ত্রাস দমনে এটা বড় সাফল্য।’‌ ফলে, তাঁকে নিকেশ করাকে বড় সাফল্য হিসেবে দেখছে ভারতীয় সেনা।

বন্ধ করুন