বাড়ি > ঘরে বাইরে > হিজবুলের মেরুদণ্ড ভেঙে গেছে, এ'বছরে খতম ৮৮ জন জঙ্গি: জম্মু-কাশ্মীর পুলিশ কর্তা
দক্ষিণ কাশ্মীরে ভারতীয় সেনা
দক্ষিণ কাশ্মীরে ভারতীয় সেনা

হিজবুলের মেরুদণ্ড ভেঙে গেছে, এ'বছরে খতম ৮৮ জন জঙ্গি: জম্মু-কাশ্মীর পুলিশ কর্তা

পাকিস্তান এখনও সন্ত্রাসে মদত দিয়ে চলেছে, স্পষ্ট বললেন দিলবাগ সিং। 

চলতি বছরে ৮৮ জন সন্ত্রাসবাদীকে খতম করেছে নিরাপত্তাবাহিনী, সোনবার এই কথা জানালেন জম্মু-কাশ্মীরের পুলিশের ডিজিপি দিলবাগ সিং। গত দুই মাসেই নয়টি অপারেশনে ২২ জন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে জানান দিলবাগ। তিনি বলেন পাক সেনা এখনও জম্মু-কাশ্মীরে সন্ত্রাসে মদত দিয়ে চলেছে. 

গত ২৪ ঘণ্টায় হিজবুলের নয় জন সন্ত্রাসবাদীও মারা গিয়েছে বলে জানান পুলিশকর্তা। তিনি বলেন যে এরা কেন্দ্রীয় শাসিত অঞ্চলের দক্ষিণভাগে দীর্ঘদিন ধরে মানুষের ওপর অত্যাচার করে এসেছে। এদের মৃত্যুতে মানুষ কিছুটা স্বস্তি পাবে বলে আশা প্রকাশ করেন তিনি। হিজবুলের ছয়জন কম্যান্ডারকেও নিরাপত্তা বাহিনী হত্যা করছে। শুধু দক্ষিণ কাশ্মীরেই ১৮জন সন্ত্রাসবাদী মারা গিয়েছে বলে জানান ডিজিপি। 

গত ২৪ ঘণ্টায় হিজবুলের মেরুদণ্ড ভেঙে গিয়েছে নয়জন সন্ত্রাসবাদীর মৃত্যুর সঙ্গে, জানান পুলিশের বড়কর্তা। ২৪০জন হিজবুলের কর্মী যারা সাধারণ মানুষের সঙ্গে মিশে কাজ করত, তাদেরও গ্রেফতার করা গয়েছে। 

জৈয়শ-ই-মহম্মদ আরও কয়েকটা আইডি ব্লাস্ট করার পরিকল্পনা করছে, এমন সিকিউরিটি ইনপুট তাদের কাছে আছে বলে জানান ডিজিপি। তবে তিনি আত্মবিশ্বাসী যে বাহিনী পুরোপুরি প্রস্তুত। সেভাবেই গত মাসের শেষে পুলওয়ামার মতো একটি গাড়ি বোমা বিস্ফোরণ তারা আটকাতে পেরেছিলেন বলে জানান দিলবাগ।  আইডি এক্সপার্ট ফৌজি ভাইয়ের মৃত্যুর কথা আলাদা করে বলেন তিনি। 

কীভাবে পাকিস্তান যুদ্ধবিরতি লংঘন করে সন্ত্রাসবাদী বর্ডারের এপারে পাঠাচ্ছে, সেই তথ্যও তুলে ধরেন তিনি। বর্তমানে জম্মু-কাশ্মীরে ২৩০ জন জঙ্গি উপস্থিত, পুলিশের হিসাব অনুযায়ী। তবে সীমান্তের ওপারে প্রায় ১৫০ জঙ্গি ভারতে ঢুকে নাশকতা করার জন্য প্রস্তুত হয়ে আছে।

বন্ধ করুন