বাংলা নিউজ > ঘরে বাইরে > Independence Day 2022: প্রতিটি বাড়িতে তেরঙ্গা উত্তোলনের ঘোষণা মোদীর, ৬০ লাখের অর্ডায় পেয়ে খুশি কলকাতার সালাহউদ্দিন
জাতীয় পতাকা ঘিরে বড়সড় পদক্ষেপের বার্তা মোদীর। (ফাইল ছবি)

Independence Day 2022: প্রতিটি বাড়িতে তেরঙ্গা উত্তোলনের ঘোষণা মোদীর, ৬০ লাখের অর্ডায় পেয়ে খুশি কলকাতার সালাহউদ্দিন

  • ১৩ থেকে ১৫ অগাস্টের মধ্যেই এই তেরঙ্গা উত্তোলনের পাশাপাশি ২ অগাস্ট থেকে সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচারে জাতীয় পতাকাকেও সামিল করার আহ্বান জানিয়েছেন তিনি। 'হর ঘর তেরঙ্গা' এর এই ডাকে হাসি ফুটেছে কলকাতার সালাহউদ্দিন মণ্ডলের মুখে।

তেরঙ্গাকে সোশ্যাল মিডিয়া প্রোফাইল পিকচারে লাগিয়ে রাখার পাশাপাশি স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রতিটি বাড়িতে তেরঙ্গা উত্তোলনের ডাক দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী। ১৩ থেকে ১৫ অগাস্টের মধ্যেই এই তেরঙ্গা উত্তোলনের পাশাপাশি ২ অগাস্ট থেকে সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচারে জাতীয় পতাকাকেও সামিল করার আহ্বান জানিয়েছেন তিনি। 'হর ঘর তেরঙ্গা' এর এই ডাকে হাসি ফুটেছে কলকাতার সালাহউদ্দিন মণ্ডলের মুখে।

এই বিপুল পরিমাণ জাতীয় পাতাকার যোগান দিতে যে সমস্ত সংস্থাকে পতাকা সরবরাহ করার জন্য নথিভূক্ত করা হয়েছে তার মধ্যে রয়েছে কলকাতার সালাহউদ্দিন মণ্ডলের সংস্থাও। ৬০ লাখ পতাকা সরবরাহের বরাত পেয়েছে সালাউদ্দিনের সংস্থা 'সালাহউদ্দিন এন্টারপ্রাইজ'। 'হর ঘর তেরঙ্গা' এর আহ্বানের সঙ্গে সঙ্গে ৩০ কোটি তেরঙ্গার চাহিদা দেশে তৈরি হচ্ছে। আর তার যোগানেই এখন ব্যস্ত সালাহউদ্দিনরা। ইতিমধ্যেই 'মন কি বাত' অনুষ্ঠানে নরেন্দ্র মোদী এই পতাকা উত্তোলন সম্পর্কে ঘোষণা করে দিয়েছেন। গোটা দেশের বিভিন্ন স্থানে নির্দিষ্ট সরবরাহকারীরা আপাতত এই পাতাকা যোগানের লক্ষ্যে এগিয়ে চলেছেন। খুব বেশি জল পানও স্বাস্থ্যের জন্য বিপদ ডেকে আনতে পারে! কতটা পান করা প্রয়োজন?

খুচরো মার্কেটে এই পতাকার মূল্য ১৮ টাকা থেকে ২৪ টাকা। 'দৈনিক জাগরণ' সংবাদমাধ্যমের খবর অনুযায়ী সালাহউদ্দিন বলছেন, এতে কোনও সন্দেহ নেই যে এই উদ্যোগে তাঁর ব্যবসার গতি বাড়বে। এছাড়াও তিনি বলছেন, আজাদিকে অমৃত মহোৎসব এর মতো পদক্ষেপের সঙ্গে জড়িত থেকে তিনি গর্বিত। সালাহউদ্দিন বলছেন, প্রতিটি ঘরে তেরঙ্গা উত্তোলন নিশ্চিত করার দায়িত্ব পেয়ে তিনি গর্বিত।

বন্ধ করুন