বাংলা নিউজ > ঘরে বাইরে > দেওয়ালির ভিড় এড়াতে হোল্ডিং এরিয়া, বড় সিদ্ধান্ত নিয়ে নিল রেল
লোকাল ট্রেন চালু হতেই ব্যপক ভিড় শুরু হয়েছে ( AFP) (AFP)
লোকাল ট্রেন চালু হতেই ব্যপক ভিড় শুরু হয়েছে ( AFP) (AFP)

দেওয়ালির ভিড় এড়াতে হোল্ডিং এরিয়া, বড় সিদ্ধান্ত নিয়ে নিল রেল

  • দিল্লির ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার ডিম্পি গর্গ জানিয়েছেন, ৭৯টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর সঙ্গেই নিয়মিত ট্রেনের সঙ্গে ১০৮টি অতিরিক্ত বগি যুক্ত করার ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে।

লোকাল ট্রেন চলাচল অনেকটাই স্বাভাবিক হয়েছে। একেবারে গাদাগাদি ভিড়। এদিকে করোনার আতঙ্ক থেকে গিয়েছে এখনও। অন্যদিকে দেওয়ালি উপলক্ষ্যে ট্রেনে ভিড় বাড়তে পারে আরও। সেক্ষেত্রে ভিড় নিয়ন্ত্রণ করে করোনার সংক্রমণে লাগাম টানা রেলের কাছে বড় চ্য়ালেঞ্জ। সেকারণেই এবার বিশেষ পদক্ষেপ নিয়েছে রেল। অতিরিক্ত ভিড় এড়াতে দেওয়ালিতে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাাপাশি কামরাগুলিতে ভিড় কিছুটা কমানোর জন্য নিয়মিত ট্রেনের সঙ্গে অতিরিক্ত বগি সংযুক্ত করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। 

এর সঙ্গেই বিশেষ সিদ্ধান্ত নিয়েছে রেল। স্টেশনের বাইরে হোল্ডিং এরিয়াও করা হচ্ছে। সেখানে অন্তত হাজার খানেক যাত্রীকে রাখা হবে। অতিরিক্ত ভিড় এড়ানোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একেবারে সরাসরি স্টেশনে না গিয়ে যাত্রীরা প্রাথমিকভাবে ওই নির্দিষ্ট জায়গাতেই প্রথমে অপেক্ষা করবেন। এরপর তাঁরা মূল স্টেশনে যাবেন। এতে একসঙ্গে স্টেশনে গাদাগাদি ভিড় হবে না।  

এদিকে দিল্লির ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার  ডিম্পি গর্গ জানিয়েছেন, ৭৯টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর সঙ্গেই নিয়মিত ট্রেনের সঙ্গে ১০৮টি অতিরিক্ত বগি যুক্ত করার ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি সংরক্ষিত যাত্রীরাই যাতে ট্রেনে থাকেন সেব্যাপারেও গুরুত্ব দেওয়া হচ্ছে। পাশাাপাশি বিভিন্ন ব্যস্ততম রুটে অতিরিক্ত ক্লোন ট্রেন চালানোর ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত ভিড়ের মধ্যে সংক্রমণ এড়াতেই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

 

বন্ধ করুন