বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৫ বছরের মধ্যে সর্বনিম্ন গৃহঋণের ওপর সুদের হার- দেখে নিন বিভিন্ন ব্যাঙ্কের অফার

১৫ বছরের মধ্যে সর্বনিম্ন গৃহঋণের ওপর সুদের হার- দেখে নিন বিভিন্ন ব্যাঙ্কের অফার

ফাইল ছবি

উৎসবের মরশুমে চাহিদাকে চাঙ্গা করার জন্য অনেক ব্যাঙ্কই গৃহঋণে সুদের হার কমিয়ে দিয়েছে

লকডাউনে যেসব সেক্টর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তার মধ্যে অন্যতম হল নির্মাণ শিল্প। উৎসবের মরশুমে চাহিদাকে চাঙ্গা করার জন্য অনেক ব্যাঙ্কই গৃহঋণে সুদের হার কমিয়ে দিয়েছে। গত পনেরো বছরের মধ্যে এত কম সুদে গৃহঋণ পাওয়া যায় নি। 

শুধু কম হারই নয়, প্রসেসিং ফি সহ বিভিন্ন খরচায় ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। মহিলা গ্রাহকদের জন্য থাকছে বিশেষ অফার। ANAROCK Property Consultants-এর ভাইস চেয়ারম্যান সন্তোষ কুমার জানিয়েছেন বাড়ির ঋণের ওপর সুদের হার এখন পনেরো বছরের মধ্যে সর্বনিম্ম। প্রপার্টির দাম খুবই পড়ে গিয়েছে। একই সঙ্গে আকর্ষণীয় ডিসকাউন্ট ও অফার পাওয়া যাচ্ছে। ফলে প্রপার্টি কেনার এটাই সেরা সময় বলে তিনি মনে করেন। 

একনজরে দেখে নেওয়া যাক বিভিন্ন ব্যাঙ্কের দেওয়া অফার-

এসবিআই- ৩০ লাখ অবধি লোনে এখন ৬.৯০ শতাংশ হারে সুদ নিচ্ছে ভারতের বৃহত্তম ব্যাঙ্ক। ৩০ লাখের উর্ধ্বে দিতে হবে ৭ শতাংশ সুদ। সিবিল স্কোর ভালো থাকলে ৭৫ লাখের ওপর ঋণে ২৫ বেসিস পয়েন্টের ছাড় মিলবে সুদে। 

যারা YONO অ্যাপ দিয়ে অ্যাপ্লাই করবেন তারা পাবেন ০.০৫ শতাংশ ছাড়। মহিলা গ্রাহকরাও পাবেন ০.০৫ শতাংশ। ৩০ লাখ থেকে ২ কোটির মধ্যে ধার নিলে ০.২ শতাংশ ছাড় মিলবে। আটটি মেট্রো শহরের বাসিন্দারা ৩ কোটির নিচে ঋণ নিলেও পাবেন এই ০.২ শতাংশ ছাড়। 

কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক - এখন গ্রাহকদের থেকে ৬.৯ শতাংশ হারে গৃহঋণে সুদ নিচ্ছে কোটাক মহিন্দ্রা। অন্য ব্যাঙ্ক থেকে কেউ লোন সরালে, তাদের অনেকটা টাকা বাঁচানোর সুবিধা আছে। মহিলা আবেদনকারীদের  জন্য রয়েছে বিশেষ সুযোগ। 

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া- ৩০ লাখের ওপর গৃহঋণে সুদের হার কমেছে ১০ বেসিস পয়েন্ট। এছাড়াও মহিলা ধারকরা অতিরিক্ত ৫ বেসিস পয়েন্ট ছাড় পাবেন। ন্যূনতম সাত শতাংশ হারে গৃহঋণ দেয় ইউবিআই। ৩১ ডিসেম্বর অবধি কোনও প্রসেসিং ফিজ লাগবে না। 

অ্যাক্সিস ব্যাঙ্ক গৃহঋণে ৬.৯ শতাংশ সুদ নিচ্ছে। একই সুদের হার নিচ্ছে এইচডিএফসি। সেখানে আবার ০.৫ শতাংশ প্রসেসিং ফিজ দিতে হবে, যদিও সেটার সর্বোচ্চ মূল্য হল তিন হাজার টাকা। আইসিআইসিআই ব্যাঙ্ক ৬.৯৫ থেকে ৭.৯৫ শতাংশ হারে ঋণ দিচ্ছে। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন ‘‌কোনও টেন্ডার আমি লোকালই করতে দেব না’‌, তিন পদক্ষেপ করে কড়া বার্তা মমতার শনির বক্রী অবস্থান ৫ রাশির আর্থিক অবস্থার অবনতি ঘটাবে, বিনিয়োগে হতে পারে ক্ষতি মাত্র ৭ মাসের ব্য়াবধানে ২ সন্তান প্রসব, জরায়ুর কঠিন সমস্যায় ভুগছেন বাঙালি নায়িকা ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.