বাংলা নিউজ > ঘরে বাইরে > বলিরেখা দূর করুন এই ঘরোয়া টোটকাগুলিতে..

বলিরেখা দূর করুন এই ঘরোয়া টোটকাগুলিতে..

বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই মুখে ফুটে উঠতে শুরু করে বলিরেখা। তাই সঠিক সময় ত্বকের যত্ন না নিলে বলিরেখা বাড়তে থাকে উত্তরোত্তর। এই সময় অনেকে আবার বাজারজাত নামীদামী সামগ্রী ব্যবহার করে থাকেন। কিন্তু বাড়িতেই এমন অনেক জিনিস রয়েছে, যা দিয়ে সহজেই এই বলিরেখা কমিয়ে ফেলতে যায়, একনজরে দেখে নিন সেগুলি -

কলা- ত্বকের বলিরেখা কম করতে কলা ব্যবহার করুন। একটি পাকা কলার পেস্ট বানিয়ে, তা কিছুক্ষণ মুখে লাগিয়ে রাখুন। তার পর তা জল দিয়ে ধুয়ে দিন।
1/4কলা- ত্বকের বলিরেখা কম করতে কলা ব্যবহার করুন। একটি পাকা কলার পেস্ট বানিয়ে, তা কিছুক্ষণ মুখে লাগিয়ে রাখুন। তার পর তা জল দিয়ে ধুয়ে দিন।
শশা- শরীর-স্বাস্থ্যের পক্ষে শশার উপকারিতা সকলেরই জানা। কিন্তু ত্বকের স্বাস্থ্যের জন্যও শশা উপকারী। এক্ষেত্রে শশার রসকে মুখের জন্য উপযোগী মনে করা হয়। শশার রস বার করে, তাতে টমেটোর জুস মিশিয়ে, আইসট্রেতে করে তা ফ্রিজে রেখে দিন। বরফ জমে যাওয়ার পর দিনে ৩-৪ বার সেই কিউবগুলিকে বলিরেখার ওপর লাগালে বলিরেখা কমে।
2/4শশা- শরীর-স্বাস্থ্যের পক্ষে শশার উপকারিতা সকলেরই জানা। কিন্তু ত্বকের স্বাস্থ্যের জন্যও শশা উপকারী। এক্ষেত্রে শশার রসকে মুখের জন্য উপযোগী মনে করা হয়। শশার রস বার করে, তাতে টমেটোর জুস মিশিয়ে, আইসট্রেতে করে তা ফ্রিজে রেখে দিন। বরফ জমে যাওয়ার পর দিনে ৩-৪ বার সেই কিউবগুলিকে বলিরেখার ওপর লাগালে বলিরেখা কমে।
নারকেল তেল- রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখে নারকেল তেল লাগিয়ে ম্যাসাজ করুন। নারকেল তেল বলিরেখা কম করে পাশাপাশি ত্বক উজ্জ্বল করতেও সাহায্য করে।
3/4নারকেল তেল- রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখে নারকেল তেল লাগিয়ে ম্যাসাজ করুন। নারকেল তেল বলিরেখা কম করে পাশাপাশি ত্বক উজ্জ্বল করতেও সাহায্য করে।
অ্যালোভেরা- এক চামচ ভেজানো ছোলার ডালের পেস্টে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে ফেস প্যাক তৈরি করুন। কিছুক্ষণ মুখে লাগিয়ে রাখার পর তা জল দিয়ে ধুয়ে দিন। অ্যালোভেরা জেল বলিরেখা কমিয়ে ত্বক উজ্জ্বল করে।
4/4অ্যালোভেরা- এক চামচ ভেজানো ছোলার ডালের পেস্টে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে ফেস প্যাক তৈরি করুন। কিছুক্ষণ মুখে লাগিয়ে রাখার পর তা জল দিয়ে ধুয়ে দিন। অ্যালোভেরা জেল বলিরেখা কমিয়ে ত্বক উজ্জ্বল করে।
অন্য গ্যালারিগুলি