বাংলা নিউজ > ঘরে বাইরে > Hooch Tragedy in Bihar: মদহীন বিহারে চোলাই খেয়ে ৮জনের মৃত্যু, ২৫জন অসুস্থ

Hooch Tragedy in Bihar: মদহীন বিহারে চোলাই খেয়ে ৮জনের মৃত্যু, ২৫জন অসুস্থ

বিহারে ভেজাল মদ খেয়ে একের পর এক মৃত্যু। প্রতীকী ছবি (HT_PRINT)

চম্পারণ রেঞ্জের ডেপুটি ইনস্পেক্টর জয়ন্ত কান্ত হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, অসুস্থদের একাধিক হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। জানা গিয়েছে কয়েকজন মিলে এই মদের আসর বসিয়েছিল।

মদহীন বিহারে ভয়াবহ ঘটনা। চোলাই জাতীয় মদ খেয়ে অন্তত ৮ জনের মৃত্যু। অন্তত ২৫জনকে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়েছে হাসপাতালে। পর পর এতজনের মৃত্যুর জেরে এলাকায় শোরগোল পড়েছে। বিহার সরকার ২০১৬ থেকে ওই রাজ্য়ে মদ নিষিদ্ধ করে দিয়েছে। তারপরেও এভাবে বিষাক্ত মদ খেয়ে এতজনের মৃত্যুর ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

লক্ষ্মীপুর, পাহা়ড়পুর মোতিহারির হরসিদ্ধি ব্লকে এই মৃত্যু ও অসুস্থ হয়ে পড়ার ঘটনা হয়েছে। জায়গাগুলি বিহারের রাজধানী পটনা থেকে প্রায় ১৫০ কিমি দূরে অবস্থিত।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিশানা করে ইতিমধ্যেই তির ছুঁড়তে শুরু করেছেন বিরোধীরা। এদিকে জাতীয় মানবাধিকার রক্ষা কমিশন সম্প্রতি বিহারের সরন জেলায় বিষাক্ত মদ খেয়ে ৪০জনের মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছিল। প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল।

এদিকে উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছিলেন সরকারকে অপদস্থ করার জন্যই ওই প্যানেল বিহারে এসেছিল। এদিকে সারনে এভাবে মৃত্যু মিছিল ও বিরোধীদের একের পর এক তিরে কার্যত একটা সময় মেজাজ হারিয়ে ফেলেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী। তিনি পালটা বিরোধীদের নিশানা করে তির ছুঁড়তে শুরু করেন।

সেই সময় নীতীশ কুমার জানিয়েছিলেন, যদি কেউ মদ খান তবে তার মৃত্যু হবে। সেই নজির আমাদের সামনে আছে। সেই জায়গাগুলিতে আমাদের যাওয়া দরকার। তাদেরকে ব্যাপারটি বুঝিয়ে বলা দরকার। সেই সঙ্গেই বিধানসভায় তিনি জানিয়েছিলেন, যখন বিহারে মদ নিষিদ্ধ ছিল না তখনও এখানে বিষাক্ত মদ খেয়ে মানুষ মারা যেতেন। মানুষের এনিয়ে সতর্ক হওয়া দরকার।এখানে মদ নিষিদ্ধ করা হয়েছে। সেক্ষেত্রে ভেজার কিছু বিক্রি হতে পারে। তার জেরে মানুষের মৃত্যু হতে পারে। মদ একেবারেই বাজে জিনিস। এতে মানুষের মৃত্যু হতে পারে।

সন্দীপ ভাস্করের দেওয়া তথ্য

চম্পারণ রেঞ্জের ডেপুটি ইনস্পেক্টর জয়ন্ত কান্ত হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, অসুস্থদের একাধিক হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। জানা গিয়েছে কয়েকজন মিলে এই মদের আসর বসিয়েছিল। বেঁচে ফেরা বিনোদ পাসোয়ান জানিয়েছেন, বাবগঙ্গা গ্রামে আমরা পাকা গম তুলতে গিয়েছিলাম। সেখানেই মদের আসর বসেছিল।

নির্দল এমএলসি আফাক আহমেদ জানিয়েছেন বলা হচ্ছে বিহারে মদ নিষিদ্ধ। কিন্তু এটা ওপেন সিক্রেট যে বাড়ির দরজায় মদ পৌঁছে দেওয়া হচ্ছে। বিজেপি নেতা সঞ্জয় জয়সওয়াল বলেন, ব্যাপারটা হাতের বাইরে চলে যাচ্ছে, আর মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্নে বিভোর।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা? আলমোড়ার জঙ্গলে আগুন নেভাতে ভিমতাল থেকে কপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে জল,দেখুন ভিডিয়ো ভয়ঙ্করী তিস্তা! উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ বহু রাস্তা শনিতেই তাপপ্রবাহ থেকে নিস্তার? দক্ষিণবঙ্গে বর্ষার এন্ট্রি কবে? রইল পূর্বাভাস সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের ২য় রাউন্ডের সূচি বৃদ্ধার সঙ্গে গল্প করল ডাকাতরা, তারপর চলল অবাধে ডাকাতি, ব্যান্ডেল জুড়ে আলোড়ন বাড়ির কালীপুজোয় এলাহি আয়োজন, অতিথিদের নিজের হাতে খাওয়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.