বাংলা নিউজ > ঘরে বাইরে > লকডাউন শিথিল হতে পারে দেশ জুড়ে, ২১শে জুন থেকে সংসদীয় কমিটির মিটিং ফের শুরু
সংসদ ভবন (ফাইল ছবি)
সংসদ ভবন (ফাইল ছবি)

লকডাউন শিথিল হতে পারে দেশ জুড়ে, ২১শে জুন থেকে সংসদীয় কমিটির মিটিং ফের শুরু

  • গত কয়েক মাস ধরেই এই ধরণের মিটিং হচ্ছে না।

প্রায় মাস দুয়েকের বিরতি। ফের ২১শে জুন থেকে শুরু হতে চলেছে সংসদীয় কমিটির মিটিং। এই বিষয়গুলি সঙ্গে সংযুক্ত কর্তৃপক্ষ একথা জানিয়েছেন হিন্দুস্তান টাইমসকে। একজন সংসদ জানিয়েছেন, স্ট্যান্ডিং কমিটির চেয়ারপার্সনদের জানানো হয়েছে, আগামী ২১শে জুন থেকে মিটিংগুলি শুরু করা যেতে পারে। প্রসঙ্গত কোভিডের দ্বিতীয় ঢেউয়ের জেরে গত কয়েক মাস ধরেই সংসদীয় কমিটির মিটিংগুলি আপাতত বন্ধ ছিল। সেগুলিকে ফের করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া ২০০০ সালের মার্চ মাস থেকে মাত্র ৩৪ দিন সংসদ কাজ করতে পেরেছিল। শীতকালীন অধিবেশনও কার্যত বন্ধ ছিল। কিন্তু কেন ২১শে জুন তারিখটিকে বেছে নেওয়া হল?

 

সূত্রের খবর, কর্তৃপক্ষের ধারণা ২১শে জুনের মধ্যে লকডাউনের কড়াকড়ি অনেকটাই কমিয়ে ফেলা হবে। এর পাশাপাশি ২১শে জুন থেকে কেন্দ্রীয় সরকার বিভিন্ন রাজ্যকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া শুরু করবে। সোমবার প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘ভ্যাকসিনের জন্য রাজ্য সরকারকে আর টাকা দিতে হবে না। কেন্দ্রের পাঠানো ভ্যাকসিন প্রতি প্রাপ্তবয়স্ককে দেওয়া যাবে।’ 

এদিকে গত ২৩শে এপ্রিল লেবার প্যানেলের মিটিং হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড পরিস্থিতিতে তা করা যায়নি। ২৩শে জুন তা ফের করার ব্যাপারে কথাবার্তা হয়েছে। কৃষি, তথ্য প্রযুক্তি বিষয়ক একাধিক মিটিংও বাতিল করা হয়েছিল কোভিড পরিস্থিতির জেরে। তবে লকডাউন শিথিল হলেও বিধি মেনে এবার সংসদীয় কমিটির মিটিং আয়োজন করা বড় চ্যালেঞ্জ। জানিয়েছেন এক আধিকারিক।

বন্ধ করুন