বাংলা নিউজ > ঘরে বাইরে > বেকারত্বের জ্বালায় কতজন আত্মহত্যা করেছেন? BJPকে বিঁধে হিসেব দিলেন প্রিয়াঙ্কা

বেকারত্বের জ্বালায় কতজন আত্মহত্যা করেছেন? BJPকে বিঁধে হিসেব দিলেন প্রিয়াঙ্কা

বেকারত্বের পরিসংখ্যান দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

বাংলায় আবার অন্য ছবি। বাংলার ক্ষেত্রে দেখা যাচ্ছে চাকরির পরীক্ষায় পাস করার পরেও চাকরি জুটছে না। বেকারের তকমা ঘুচছে না তাঁদের। সেক্ষেত্রে বঞ্চনার সেই রোজকার যন্ত্রণা কীভাবে দূর হবে তা বুঝে উঠতে পারছেন না বেকার যুবক যুবতীরা।

ভয়াবহ বেকারত্ব দেশ জুড়েই। পড়াশোনা করেও কাজ মিলছে না। দাবি বিরোধীদের। এবার এনিয়েই পরিসংখ্যান হাজির করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। কেন্দ্রের মোদী সরকারকে বিঁধে টুইট করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি টুইট করে লিখেছেন, ২০২১ সালে ১১৭২৪জন মানুষ বেকারত্বের জ্বালায় আত্মহত্যা করেছেন। ২০২০ সালের তুলনায় এই সংখ্যাটা প্রায় ২৬ শতাংশ বেশি।

বেকারত্বের রেকর্ড ভেঙে দিয়েছে বিজেপি সরকার। হতাশার মধ্যে পড়ে গিয়েছেন দেশের যুবকরা। কিন্তু এই সরকারর কাছে কোনও নিরাময় নেই। এই সরকারের কাছে কোনও উত্তরও নেই। সরকার আর কতদিন জুমলা বণ্টন করবে? লিখেছেন প্রিয়াঙ্কা গান্ধী।

একেবারে বিস্ফোরক দাবি প্রিয়াঙ্কা গান্ধীর। এদিকে একদিকে দেশজুড়ে কর্মসংস্থানের জোয়ার এসেছে বলে বার বারই দাবি করেন বিজেপি নেতৃত্ব। এবার পালটা সেই কর্মসংস্থান ইস্যুতে বিজেপিকে বিঁধছেন প্রিয়াঙ্কা গান্ধী।

অত্যন্ত বেদনাদায়ক পরিসংখ্যান হাজির করেছেন কংগ্রেস নেত্রী। সকলেই চান কাজ করে বেকারত্বের জ্বালা দূর করতে। কিন্তু বাস্তব পরিস্থিতি একেবারে ভিন্ন। কাজের সুযোগ ক্রমেই কমছে বলে বিরোধীদের দাবি। এর সঙ্গেই বাংলায় আবার অন্য ছবি। বাংলার ক্ষেত্রে দেখা যাচ্ছে চাকরির পরীক্ষায় পাস করার পরেও চাকরি জুটছে না। বেকারের তকমা ঘুচছে না তাঁদের। সেক্ষেত্রে বঞ্চনার সেই রোজকার যন্ত্রণা কীভাবে দূর হবে তা বুঝে উঠতে পারছেন না বেকার যুবক যুবতীরা।

ঘরে বাইরে খবর

Latest News

কলকাতা–ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল ঘোষণা করল রেল, ভাড়ার অর্থ ফেরত কোন শর্তে?‌ উঠল নিষেধাজ্ঞা! সরকারি কর্মীরা RSS কর্মকাণ্ডে দিতে পারবেন যোগ, সরব বিরোধীরা MLC 2024: রশিদের ঘূর্ণিতে থমকে গেল নাইট রাইডার্স, চার উইকেটে জিতে প্লে-অফে MI অপারেশনের পর শরীর থেকে বের করা হয়নি সুচ, কাঠগড়ায় ডাক্তার, দিতে হবে ক্ষতিপূরণ ‘মন্ত্রকের সামনেও বসাবেন?’ অবৈধ হকার নিয়ে প্রশাসনকে তুলোধোনা বোম্বে হাইকোর্টের ‘উনি মালদার আম-আমসত্ত্ব কিছুই পাবেন না’ মমতাকে তোপ কংগ্রেস-বিজেপির জার্মানিতে পাক দূতাবাসে দুুষ্কৃতী হামলা, ছোড়া হল পাথর, নিন্দায় সরব পাকিস্তান ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.