বাড়ি > ঘরে বাইরে > কীভাবে গুলি চলেছিল, গুলি খেয়ে বিকাশ দুবে পড়ল কীভাবে - ফরেন্সিক দলকে দেখাল পুলিশ
কীভাবে গুলি চালানো হয়েছিল? দেখাচ্ছে এসটিএফ (ছবি সৌজন্য পিটিআই)
কীভাবে গুলি চালানো হয়েছিল? দেখাচ্ছে এসটিএফ (ছবি সৌজন্য পিটিআই)

কীভাবে গুলি চলেছিল, গুলি খেয়ে বিকাশ দুবে পড়ল কীভাবে - ফরেন্সিক দলকে দেখাল পুলিশ

  • এনকাউন্টারের দিন কীভাবে গাড়ি উলটে গিয়েছিল, তাও বিস্তারিতভাবে জানানো হয়েছে।

কীভাবে গুলি চালানো হয়েছিল? কীভাবে পড়ে গিয়েছিল বিকাশ দুবে? ফরেন্সিক বিশেষজ্ঞদের উপস্থিতিতে সেই ঘটনার পুনর্নিমাণ করল উত্তরপ্রদেশ পুলিশ। আধিকারিকরা জানিয়েছেন, বিকাশ ও তার সহযোগী প্রভাত মিশ্রের এনকাউন্টারের ঘটনায় যে এফআইআর দায়ের হয়েছিল, তার বিভিন্ন তথ্য খতিয়ে দেখার জন্য ঘটনাস্থলে গিয়েছিল ফরেন্সিক দল। 

শনিবার সন্ধ্যায় পর্যন্ত ঘটনার পুনর্নিমাণ করে উচ্চপদস্থ বিশেষজ্ঞ এ কে শ্রীবাস্তবের নেতৃত্বাধীন সেই দল। সঙ্গে ছিল উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। সেই দলের নেতৃত্বে ছিলেন কানপুর শাখার প্রধান তেজবাহাদুর সিং। যিনি গত ১০ জুলাই এনকাউন্টারের দিন দ্বিতীয় গাড়িতে ছিলেন বলে আগেই দাবি করেছে এসটিএফ।

এনকাউন্টারের দিন কীভাবে গাড়ি উলটে গিয়েছিল, কীভাবে দুবে পালিয়েছিল এবং তাকে কীভাবে ধাওয়া করা হয়েছিল, তা বিস্তারিতভাবে বিশেষজ্ঞদের সামনে তুলে ধরা হয়। কীভাবে দুবেকে গুলি করেছিলেন এবং গুলি খেয়ে সে কীভাবে পড়ে গিয়েছিল, সেই খুঁটিনাটিও বিশেষজ্ঞদের জানান তেজবাহাদুর। একইসঙ্গে সাচেন্দিতে দুবে এবং ভাউতিতে প্রভাতের হদিশ পাওয়ার পর পুলিশের অবস্থান কেমন ছিল, তাও জানেন বিশেষজ্ঞরা।

পরে আগ্নেয়াস্ত্র বিশেষজ্ঞ শ্রীবাস্তব জানান, এফআইআরে যে তথ্য দেওয়া হয়েছে, তা প্রমাণের জন্য ঘটনার পুনর্নিমাণ করা হয়েছে। তিনি বলেন, ‘আমাদের স্থানীয় শাখা ইতিমধ্যে কাজ করেছে। বৈজ্ঞানিকভাবে সমস্ত দিক খতিয়ে দেখা হবে।’

বন্ধ করুন