বাংলা নিউজ > ঘরে বাইরে > TCS: অফিসে আরও কর্মীদের আনা যায় কীভাবে? ব্লু-প্রিন্ট তৈরি সংস্থার
ফাইল ছবি : টুইটার (Twitter)
ফাইল ছবি : টুইটার (Twitter)

TCS: অফিসে আরও কর্মীদের আনা যায় কীভাবে? ব্লু-প্রিন্ট তৈরি সংস্থার

  • এর জন্য ইতিমধ্যেই একটি মডেল তৈরি করেছে টিসিএস।

করোনা পরিস্থিতিতে প্রায় ৯৭% কর্মীকেই ওয়ার্ক ফ্রম হোম দিয়েছে টাটা কনসালটেন্সি সার্ভিসেস(TCS)। কিন্তু, সময়ের সঙ্গে ধীরে ধীরে অফিসে কিছু কর্মীদের আনতে চাইছে সংস্থা। কিন্তু কীভাবে তা সম্ভব?

এর জন্য ইতিমধ্যেই একটি মডেল তৈরি করেছে টিসিএস। সেই মডেল অনুযায়ী অফিসে কর্মীদের আনার শর্তাবলী হিসাবে তাঁদের টিকাকরণ, বাসস্থানের এলাকা, সেই অঞ্চলের করোনা পরিস্থিতি এবং কর্মীর সার্বিক স্বাস্থ্যকে রাখা হয়েছে।

কিন্তু টিসিএস-এর কিছু সংখ্যক কর্মীদের কেন অফিসে আনা প্রয়োজন? সংস্থার এক আধিকারিক জানান, 'বিভিন্ন জরুরি পরিষেবা, যেমন ব্যাঙ্কিং, স্বাস্থ্যক্ষেত্র, বিমা, টেলিকম, রিটেল ইত্যাদি টিসিএস-এর আইটি সাপোর্টের উপর নির্ভরশীল। অফিসে এসে কাজের ক্ষেত্রে রয়েছে বেশ কিছু সুবিধা।'

টিসিএস-এর হিউম্যান রিসোর্স-এর গ্লোবাল হেড মিলিন্দ জানান, অফিসের ২৫% সময়ে যাতে মোট ২৫% কর্মীরা উপস্থিত থাকেন, সেই লক্ষ্যেই এগিয়ে যাওয়া হচ্ছে। অর্থাত্ ধাপে ধাপে অল্প সংখ্যক কর্মীদের অফিসে আনবে সংস্থা। প্রয়োজন মাথায় রেখে এবং সমস্ত করোনা বিধি মেনেই কর্মীদের আনা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক টিসিএস-এর এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার জানান, ‘করোনা পরিস্থিতিতে বাড়িতে থেকে কাজের সুযোগ সত্যিই সুবিধাজনক। কিন্তু, কিছু কিছু ক্ষেত্রে অফিসে কাজে অবশ্যই সুবিধা হয়। তবে এখনই রোজ অফিসের প্রয়োজন নেই। সপ্তাহে ১-২ দিন করে কোনও মডেল তৈরি করা গেলে সেক্ষেত্রে সুবিধা হবে। বাকি দিন বাড়ি থেকেই কাজ করতে হবে।’

বন্ধ করুন