বাংলা নিউজ > ঘরে বাইরে > কোমল ও উজ্জ্বল ত্বকের জন্য বাড়িতেই বানিয়ে ফেলুন পিঙ্ক সল্ট এসেনশিয়াল অয়েল
পিঙ্ক সল্টে উপস্থিত মিনারেল, ম্যাগনেশিয়াম ও পটাশিয়াম ত্বকের সুস্বাস্থ্যের জন্য উপযোগী।
পিঙ্ক সল্টে উপস্থিত মিনারেল, ম্যাগনেশিয়াম ও পটাশিয়াম ত্বকের সুস্বাস্থ্যের জন্য উপযোগী।

কোমল ও উজ্জ্বল ত্বকের জন্য বাড়িতেই বানিয়ে ফেলুন পিঙ্ক সল্ট এসেনশিয়াল অয়েল

  • পিঙ্ক সল্ট আপনার ত্বককে হাইড্রেট রাখে। আবার ত্বক ময়েশ্চারাইজ রাখার জন্যও পিঙ্ক সল্ট ও এসেনশিয়াল অয়েল ব্যবহার করতে পারেন।

প্রাকৃতিক ক্লিনজিং অয়েল ত্বক কোমল করার পাশাপাশি উজ্জ্বলও করে। এমনই একটি ক্লিনজিং ওয়েল বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন। পিঙ্ক সল্ট দিয়ে তৈরি এই তেল ত্বকের pH স্তরে সামঞ্জস্য বজায় রাখে। এছাড়াও পিঙ্ক সল্ট আপনার ত্বককে হাইড্রেট রাখে। আবার ত্বক ময়েশ্চারাইজ রাখার জন্যও পিঙ্ক সল্ট ও এসেনশিয়াল অয়েল ব্যবহার করতে পারেন। এখানে জানুন পিঙ্ক সল্ট ব্যবহার করে কী ভাবে এসেনশিয়াল অয়েল তৈরি করতে পারবেন--

পিঙ্ক সল্ট দিয়ে এসেনশিয়াল অয়েল তৈরির পদ্ধতি:

একটি কাঁচের বোতলে ১/২ চামচ পিঙ্ক সল্ট নিন, এরপর এতে এক এক করে ১ চামচ অলিভ অয়েল, ১ চামচ নারকেল তেল ও ৫ ফোটা টি ট্রি অয়েল মিলিয়ে নিন। সারারাত এই বোতল বন্ধ করে রেখে দিন। সকালে এই তেলের রঙে পরিবর্তন দেখা দেবে।

ক্লিনজিং অয়েলের ব্যবহার:

প্রথমে জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে এই তেল মুখে লাগান। এরপর হালকা হাতে মুখে ম্যাসাজ করুন। ১০ মিনিট ম্যাসাজ করার পর ঈষদুষ্ণ জল দিয়ে মুখ ধুয়ে নিন। 

উল্লেখ্য, পিঙ্ক সল্ট ত্বকের জন্য উপযোগী, কারণ এতে মিনারেল, ম্যাগনেশিয়াম ও পটাশিয়াম থাকে। শুধু ত্বকের জন্যই নয়, চুলের যত্নেও এটি ব্যবহার করা যেতে পারে। মুখে ব্ল্যাক হেডস হলে পিঙ্ক সল্টের সাহায্যে তা কম করতে পারেন। আবার এর অ্যান্টি ইনফ্লেমেটারি গুণ ত্বকের জ্বালা ভাব দূর করতে সাহায্য করে। এমনকি ডেড স্কিন থেকে মুক্তি পেতেও এই তেল ব্যবহার করতে পারেন।

বন্ধ করুন