বাংলা নিউজ > ঘরে বাইরে > HTLS 2021: ‘অমরিন্দর-অকালির সঙ্গে চলছে কথা’, যোগীর জয় নিয়েও আত্মবিশ্বাসী শাহ

HTLS 2021: ‘অমরিন্দর-অকালির সঙ্গে চলছে কথা’, যোগীর জয় নিয়েও আত্মবিশ্বাসী শাহ

হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে অমিত শাহ (ছবি সৌজন্যে পিটিআই) (PTI )

HTLS 2021: উত্তরপ্রদেশ নির্বাচনে দল বড় জয় পাবে বলে দাবি করেন অমিত শাহ।

কৃষি আইন বাতিল করেছে কেন্দ্র। পঞ্জাবে অমরিন্দর সিংকে জোট সঙ্গী হিসেবে পাওয়ার ক্ষেত্রে এটা সবথেকে বড় শর্ত ছিল। সেই শর্ত পূরণ করার পরই পঞ্জাব নির্বাচনের জন্য জোট তৈরির পরিকল্পনা শুরু করে দিয়েছে বিজেপি। এদিন হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে এসে সেই পরিকল্পনার বিষয়ে বিশদে না বললেও অমিত শাহ জানান, ক্যাপ্টেনের সঙ্গে আলোচনা জারি রয়েছে বিজেপির। পাশাপাশি বিক্ষিপ্ত অকালি দলগুলির সঙ্গেও বিজেপি আলোচনা করছে বলে জানিয়েছে বিজেপি। এদিকে এনডিএ ভেঙে বেরিয়ে যাওয়া শিরমণি অকালি দলের সঙ্গেও কথা বার্তা চলেছে বলে জানান শাহ। এদিকে উত্তরপ্রদেশ নির্বাচনে দল বড় জয় পাবে বলে দাবি করেন অমিত শাহ। 

অমিত শাহ বলেন, পাঞ্জাবের নির্বাচন মেধা ও বিকাশের ভিত্তিতে লড়া হবে। তিনি আরও দাবি করেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বড় হৃদয়ের প্রমাণ দেন কৃষি আইন প্রত্যাহারের ক্ষেত্রে। উল্লেখ্য, এই তিন আইনের বিরুদ্ধে বিগত এক বছর ধরে পঞ্জাবের কৃষকরা প্রতিবাদ করছিলেন।

এদিকে উত্তরপ্রদেশে যোগীর নেতৃত্বে বিজেপির জয়ের বিষয়ে আশাবাদী শাহ। তিনি বলেন, ‘রাজনীতি ফিজিক্স বা কেমিস্ট্রি নয়। এটা কখনও অনুমান করা যায় না যে দুটি দল জোট করলেই ভোটব্যাঙ্ক বাড়বে। উত্তরপ্রদেশে বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হবে।’ উল্লেখ্য, এর আগে অখিলেশ যাদব দাবি করেছিলেন যে তাঁর দল সমাজবাদী পার্টি ৪০৩ আশন বিশিষ্ট উত্তরপ্রদেশ বিধানসভায় ৪০০ আসনে জয় পাবে।

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন ইংরেজরা মাতৃত্বকালীন ছুটি নিয়ে স্থায়ী-অস্থায়ী কর্মীতে তফাত করা যায় না, বলল হাইকোর্ট ধরমশালায় মাঠে নামলেই টেস্টের 'সেঞ্চুরি' অশ্বিনের, ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেছেন কারা? মন্ত্রীর পদত্যাগ, হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, 'বিকল্প রাজনীতির' পথিক এবার কোন পথে? কাকভোরে কলকাতায় তেলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু চালকের বিয়ে করলেন ‘সোহাগ জল’-এর মউ, গায়ে হলুদ থেকে সিঁদুরদান, রইল সমস্ত মুহূর্ত… দুই দশকে ১১৬ টেস্টে জয় ভারতের, ধরমশালায় জিতলেই নয়া রেকর্ড গড়বেন রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.