বাংলা নিউজ > ঘরে বাইরে > HTLS 2021: অতিমারির আতঙ্ক! নতুন পৃথিবীর কথা তুলে আনলেন প্রাক্তন প্রধান বিচারপতি
হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট ২০২১ এ উপস্থিত ভারতের প্রাক্তন প্রধান বিচারপতি 
হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট ২০২১ এ উপস্থিত ভারতের প্রাক্তন প্রধান বিচারপতি 

HTLS 2021: অতিমারির আতঙ্ক! নতুন পৃথিবীর কথা তুলে আনলেন প্রাক্তন প্রধান বিচারপতি

  • প্রাক্তন প্রধান বিচারপতি বলেন, কোভিড অতিমারির দিনগুলিতে আমরা ডিজিটাল দুনিয়ার মধ্যে প্রবেশ করি।

The 19th Hindustan Times Leadership Summitএর তৃতীয় দিন। আলোচনায় প্রাক্তন প্রধান বিচারপতি দীপক মিশ্র। অতিমারি পরিস্থিতিতে গোটা দেশের পাশাপাশি আন্তর্জাতিক দুনিয়ার পরিস্থিতি তুলে ধরলেন তিনি। অত্যন্ত তথ্যপূর্ণ আলোচনায় সমৃদ্ধ হল এদিনের সন্ধ্যা। হিন্দুস্তান টাইমসের ন্যাশানাল লিগাল এডিটর উৎকর্ষ আনন্দ এদিন প্রাক্তন প্রধান বিচারপতির সঙ্গে আলাপচারিতায় ছিলেন। 

 

প্রাক্তন প্রধান বিচারপতি বলেন, কোভিড অতিমারির দিনগুলিতে আমরা ডিজিটাল দুনিয়ার মধ্যে প্রবেশ করি। এর মাধ্যমে আন্তর্জাতিক দুনিয়ার সঙ্গে আমাদের ব্যপক যোগাযোগ ঘটে। পাশাপাশি নতুন এই পৃথিবীতে মানবাধিকারের ভরকেন্দ্রেরও পরিবর্তন হয়ে যাচ্ছে। 

 

 

এদিকে এই যে বিশ্বজোড়া মহামারী। বিভ্রান্ত সাধারণ মানুষ। দ্রুত বদলে যাচ্ছে মানুষের আর্থ সামাজিক অবস্থা। সেই সংকটময় পরিস্থিতি থেকে উত্তোরণের পথও দেখালেন প্রাক্তন প্রধান বিচারপতি। তিনি বলেন, এখনও পৃথিবী অতিমারির আতঙ্ক থেকে সুস্থ হওয়ার রাস্তা খুঁজছে। তবে বিশ্ব জুড়ে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি তিনি জানিয়েছেন, মানবসভ্যতা একটি নতুন পরিবর্তন দেখছে। আর এটাই টার্নিং পয়েন্ট। এইভাবে অতিমারি পরিস্থিতিতে কীভাবে মানুষ ডিজিটাল জগতের দিকে ঝুঁকে গিয়েছে, কীভাবে সংকটময় পরিস্থিতি থেকে উত্তোরন ঘটবে সেব্যাপারেই আলোকপাত করেন তিনি। 

 

 

 

বন্ধ করুন