বাংলা নিউজ > ঘরে বাইরে > HTLS 2022: হিমাচল ভোটে পাত্তা পাবে কংগ্রেস-আপ? অঙ্কটা বলে দিলেন পুষ্কর ধামি

HTLS 2022: হিমাচল ভোটে পাত্তা পাবে কংগ্রেস-আপ? অঙ্কটা বলে দিলেন পুষ্কর ধামি

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (PTI File Photo) (HT_PRINT)

আগামী ১২ নভেম্বর হিমাচলে ভোট। পুষ্কর সিং ধামিও সেখানে প্রচারে যাচ্ছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত হিমালয়ান স্টেটে সার্বিক উন্নতির ব্যবস্থা করেছেন। এই রাজ্যগুলির প্রতি তাঁর ভালোবাসা বার বার দেখা গিয়েছে। হিমাচলের ভোটে যেখানেই আমি গিয়েছি সেখানেই মানুষের প্রবল উৎসাহ দেখেছি। 

অনিরুদ্ধ ধর

ভোটের দামামা বেজে গিয়েছে হিমাচল প্রদেশে। ইতিমধ্যেই পুরোদমে ময়দানে নেমে পড়েছে আম আদমি পার্টি। কংগ্রেসও ভারত জোড়ো যাত্রায় বেরিয়েছে। কিন্তু সামগ্রিক পরিস্থিতিতে বিজেপির সঙ্গে কি আদৌ পাত্তা পাবে কংগ্রেস ও আপ? হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটের দ্বিতীয় দিনে এনিয়ে প্রতিক্রিয়া দিলেন উত্তরাখণ্ডের মুখ্য়মন্ত্রী পুষ্কর সিং ধামি।

পুষ্কর সিং ধামি বলেন, উত্তরাখণ্ডের নির্বাচনের আগে, আমি এটা পরিষ্কার করে দিয়েছিলাম যে বিজেপির কোনও প্রতিযোগী নেই। আর ভোটের পরে দেখা গিয়েছিল আপ একটি আসনও পায়নি। উত্তরাখণ্ড একটি পর্যটন কেন্দ্র। সেখানে পর্যটকরা আসেন আবার ফিরে যান। সেরকমই হয়েছিল উত্তরাখণ্ডের ক্ষেত্রে। আর হিমাচল প্রদেশেও ঠিক তেমনটাই হবে।

আগামী ১২ নভেম্বর হিমাচলে ভোট। পুষ্কর সিং ধামিও সেখানে প্রচারে যাচ্ছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত হিমালয়ান স্টেটে সার্বিক উন্নতির ব্যবস্থা করেছেন। এই রাজ্যগুলির প্রতি তাঁর ভালোবাসা বার বার দেখা গিয়েছে। হিমাচলের ভোটে যেখানেই আমি গিয়েছি সেখানেই মানুষের প্রবল উৎসাহ দেখেছি। সকলেই চাইছেন এবার আরও বড় সুযোগ আসবে।

তিনি বলেন, একটি সরকার যদি বহু বছর ধরে ক্ষমতায় থাকে তবে সেখানে উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকে।এখানেই এইমস, আইআইএম, অটল টানেল, প্রতি বাড়িতে নলবাহিত জল, গ্যাসের পাইপলাইন হয়েছে।

তবে হিমাচলের দলের একাংশের বিদ্রোহের জেরে কিছুটা অস্বস্তিতে গেরুয়া শিবির। অন্তত ৩০টি আসনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে গোঁজ প্রার্থী রয়েছে। এনিয়ে পুষ্কর সিং ধামি জানিয়েছেন, অনেকেই ভোটে লড়তে চেয়েছিলেন। কিন্তু একজনকেই টিকিট দেওয়া সম্ভব। দলীয় নেতা কর্মীরাও ব্যাপারটি বুঝছেন। সকলেই জানেন হিমাচলে বিজেপিই একমাত্র বিকল্প।

 

বন্ধ করুন