বাংলা নিউজ > ঘরে বাইরে > Hilsa from Bangladesh: সুখবর! পদ্মার ইলিশ আগামী সপ্তাহে আসতে পারে রাজ্যে, জানাল মৎস বিক্রেতারা

Hilsa from Bangladesh: সুখবর! পদ্মার ইলিশ আগামী সপ্তাহে আসতে পারে রাজ্যে, জানাল মৎস বিক্রেতারা

রাজ্যে আসছে পদ্মার ইলিশ

Padma's hilsa: পদ্মার ইলিশ আগামী সপ্তাহের মধ্যে আসতে পারে রাজ্যে। জানা গিয়েছে রুপোলি শস্যের দাম থাকবে সাধ্যের মধ্যেই। পুজোর আগেই সুখবর পেল পেটুক বাঙালি।

মাছে-ভাতে বাঙালির জন্য সুখবর এল! পরের সপ্তাহের মধ্যেই ওপার বাংলা থেকে পদ্মার ইলিশ আসতে পারে রাজ্যে। আর এই রুপোলি শস্যের দামও এবার থাকবে মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই, এমনটাই জানিয়েছেন মৎস ব্যবসায়ীরা।

এই রাজ্যের মাছের ব্যবসায়ীরা বেশ কয়েক বছর ধরেই পুজোর আগেই ওপার বাংলা থেকে ইলিশ মাছ আমদানি করছেন। গত বছর একদম পুজোর আগেই বাংলাদেশ থেকে ইলিশ এসেছিল। তাই যে চাহিদা ছিল ক্রেতাদের সেটা পূরণ করা সম্ভব হয়নি। এবার আর সেই ভুল না করেই আগে থেকেই ইলিশ আমদানির জন্য আবেদন করেন ইলিশ বিক্রেতারা। এই বছর অগস্টের মাঝামাঝি আবেদন জানানো হয় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারের কাছে। ফিশ ইমপোর্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে তাঁরা আশাবাদী, দ্রুত সেই অনুমতি মিলবে। তাই আর কিছুদিনের অপেক্ষা তারপরই এপার বাংলা পেয়ে যাবে ওপার বাংলার পদ্মার ইলিশ।

এমনিতে সমুদ্রের ইলিশ দেশের দীঘা, ওড়িশা, ইত্যাদি থেকে এসে পৌঁছেছে বাজারে, কিন্তু পদ্মার ইলিশের স্বাদ এবং চাহিদা দুই আলাদা। পশ্চিমবঙ্গে বরাবর পদ্মার ইলিশের বেশি। ২০২১ সালে ৪,৬০০ মেট্রিক টন ইলিশ আসার কথা ছিল, কিন্তু সময় না থাকায় কেবল ১,২০০ মেট্রিক টন আনা হয়েছিল। এমনটাই জানান ফিশ ইমপোর্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক মাকসুদ। তাই তাঁরা এবার মনে করছেন যদি সঠিক সময় ১,২০০ থেকে ১,৫০০ মেট্রিক টন ইলিশ আমদানি করা যায় সঠিক সময় তাহলে বাজারে একজন যে পদ্মার ইলিশের চাহিদা আছে সেটা মেটানো যাবে। দামের বিষয়ে তিনি জানান প্রতি কিলো অনুযায়ী ১,০০০-১,২০০ টাকা দাম হবে এই মাছের।

ঘরে বাইরে খবর

Latest News

শেষ ম্যাচ ৩-২ হার, অস্ট্রেলিয়ার কাছে ৫-০ Hockey Test series হারল ভারতীয় হকি দল MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল

Latest IPL News

MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.