বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে 'দৈব' ঘোড়ার অন্ত্যেষ্টিক্রিয়ায় শতাধিক ভক্ত
কর্ণাটকে 'দৈব' ঘোড়ার অন্ত্যেষ্টিক্রিয়া  (ছবি সৌজন্যে এএনআই)
কর্ণাটকে 'দৈব' ঘোড়ার অন্ত্যেষ্টিক্রিয়া  (ছবি সৌজন্যে এএনআই)

কোভিড বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে 'দৈব' ঘোড়ার অন্ত্যেষ্টিক্রিয়ায় শতাধিক ভক্ত

  • কর্ণাটকে এক ঘোড়ার অন্ত্যেষ্টিক্রিয়ায় ভিড় করল শতাধিক মানুষ।

কর্ণাটকের বেলগাওঁয়ের গোকাক তেহশিলে রবিবার একটি ঘোড়া মারা যায়। স্থানীয়দের দাবি, সেই ঘোড়া নাকি দৈব শক্তি প্রাপ্ত। আর সেই ঘোড়ার অন্ত্যেষ্টিক্রিয়ায় শতাধিক মানুষ ভিড় করল। বলাই বাহুল্য ঘোড়ার ভক্তিতে করোনা বিধি জলাঞ্জলি দিয়ে মানুষের সমাগম হয় সেই অনুষ্ঠানে। জানা গিয়েছে, ঘোডাটি স্থানীয় এক মঠের। গ্রামে কোনও দুর্যোগ এলেই নাকি সেটিকে গ্রামে মুক্ত ভাবে বিচরণ করতে দেওয়া হত। এর ফলেই নাকি গ্রামের সব বিপদ কেটে যেত।

করোনা আবহেও সেই ঘোড়াকে গ্রামের কোণায় কোণায় বিনা বাধায় ঘুরতে দেওয়া হয়েছিল। তবে রবিবার তাদের বিপদনাশক ঘোড়া শেষ নিশ্বাস ত্যাগ করে। আর সেই শোকে গ্রামের প্রায় ৫০০ বাসিন্দা ভিড় করে তার অন্তেষ্টিক্রিয়ায়। এই ঘটনায় এখনও পর্যন্ত বেলগাওঁ পুলিশ ১৫ জনের বিরুদ্ধে এফআইআর করেছে। পাশাপাশি গ্রামের সব বাসিন্দাদের একে একে করোনার আরটি-পিসিআর টেস্ট করানো হচ্ছে।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, কোভিড বিধি ভাঙা ব্যক্তিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে প্রশাসনের তরফে। প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউতে জর্জরিত কর্ণাটকও। রবিবার সেরাজ্যে নতুন করে ২৫ বাজার ৯৭৯ করোনা সংক্রমিত হন। করোনায় আক্রান্ত হয়ে একদিনে প্রাণ হারান ৬২৬ জন।

বন্ধ করুন