বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে উল্লাস, রাবিয়ার বিরুদ্ধে মামলা স্বামীর
পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। ছবি- পিটিআই।
পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। ছবি- পিটিআই।

ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে উল্লাস, রাবিয়ার বিরুদ্ধে মামলা স্বামীর

  • রামপুরের আজিমনগরের বাসিন্দা ঈশান মিয়া পুলিশের কাছে অভিযোগ করেছেন, টি ২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্থানের জয়লাভের পর তাঁর স্ত্রী রাবিয়া শামসি ও রাবিয়ার বাবা–মা বাজি ফাটিয়েছিলেন।

পাকিস্তানের ভারতের বিরুদ্ধে জয় উদযাপন করলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করা হবে বলে হুশিয়ারি দিয়েছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই স্ত্রীর পাক প্রীতির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন উত্তর প্রদেশেরই এক বাসিন্দার। সেইসঙ্গে শ্বশুরবাড়ির লোকজনদের বিরুদ্ধেও পাকিস্তানের জয় উদযাপনের জন্য অভিযোগ দায়ের করেছেন তিনি।

 

ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের রামপুরে। রামপুরের আজিমনগরের বাসিন্দা ঈশান মিয়া পুলিশের কাছে অভিযোগ করেছেন, টি ২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়লাভের পর তাঁর স্ত্রী রাবিয়া শামসি ও রাবিয়ার বাবা–মা বাজি ফাটিয়েছিলেন। থানায় দায়ের করা অভিযোগে ঈশান জানিয়েছেন, বিয়ের পর থেকে স্বামী ও স্ত্রীর মধ্যে কোনও যোগাযোগ ছিল না। স্ত্রী বাপের বাড়িতেই থাকতেন। শুধু বাজি ফাটিয়ে আনন্দ উদযাপন করাই নয়, সেই ছবি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও আপলোড করেছিলেন রাবিয়া। এর আগে ঈশানের বিরুদ্ধে রাবিয়া পণ আদায় নিয়ে মামলা দায়ের করেছিলেন।

এই ঘটনায় রামপুরের পুলিশ সুপার অঙ্কিত মিত্তল জানান, ভারতীয় ক্রিকেট দলের পরাজয় নিয়ে উপহাস করার অভিযোগ রয়েছে। এরজন্য এফআইআর দায়ের করা হয়েছে। এই বিষয়ে পুলিশ তদন্ত করে দেখছে। শুধু রাবিয়াই নন, অনেকেই পাকিস্তানের জয়ের উদযাপন করেছিলেন। হোয়াটস অ্যপে স্ট্যাটাস দিয়ে এইরকমই এক রাজস্থানের স্কুল শিক্ষিকা নাফিসা আটারিও জানিয়েছিলেন, ‘‌আমরা জিতেছি।’‌ যদিও এই পোস্টের পর ওই শিক্ষিকাকে জেলে পাঠানো হয়। উল্লেখ্য, কিছুদিন আগেই টি ২০ বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ভারতের খেলা হয়। সেই খেলায় দশ উইকেটে হারে ভারত। 

বন্ধ করুন