বাড়ি > ঘরে বাইরে > ‘অতিরিক্ত ভালোবাসেন স্বামী’, ‘অতিষ্ট’ হয়ে ডিভোর্স চাইলেন স্ত্রী
‘অতিরিক্ত ভালোবাসেন স্বামী’, ‘অতিষ্ট’ হয়ে ডিভোর্স চাইলেন স্ত্রী (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
‘অতিরিক্ত ভালোবাসেন স্বামী’, ‘অতিষ্ট’ হয়ে ডিভোর্স চাইলেন স্ত্রী (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

‘অতিরিক্ত ভালোবাসেন স্বামী’, ‘অতিষ্ট’ হয়ে ডিভোর্স চাইলেন স্ত্রী

  • মহিলার দাবি, সংসারের কাজ করেন স্বামী। রান্নাবান্নায় সাহায্য করেন।

বেশি ভালোবাসেন স্বামী। ঝগড়াই করেন না। সেজন্য বিয়ের ১৮ মাসের মাথায় বিচ্ছেদের আবেদন জানালেন এক মহিলা। ঘটনাটি উত্তরপ্রদেশের সম্বল জেলার।

একটি হিন্দি দৈনিকের প্রতিবেদন অনুষায়ী, ওই মহিলা জানিয়েছেন, স্বামী তাঁকে 'অতিরিক্ত ভালোবাসেন'। বিয়ের পর ১৮ মাসে একবারও ঝগড়া হয়নি। সেজন্য একেবারে 'অতিষ্ট' হয়ে উঠেছেন তিনি।

মহিলার দাবি, সংসারের কাজ করেন স্বামী। রান্নাবান্নায় সাহায্য করেন। মহিলাকে উদ্ধৃত করে হিন্দি দৈনিকটি বলেছে,  ‘না তো ও (স্বামী) আমার উপর কখনও চেঁচিয়েছে, না তো কখনও কোনও বিষয়ে আমায় হতাশ করেছে। এরকম পরিবেশে আমার দমবন্ধ লাগছে। যখনই আমি ভুল করি, তখনই আমায় ক্ষমা করে দেয় ও। আমি ওর সঙ্গে ঝগড়া করতে চাই।’ 

ওই মহিলার সাফ বক্তব্য, তিনি একজনের সঙ্গে জীবন কাটাতে চান না যিনি সব বিষয়ে তাঁর সঙ্গে একমত হবেন। সেজন্যই শরিয়ত আইন মোতাবেক তিনি বিবাহ বিচ্ছেদের আবেদন জানিয়েছেন। যদিও মহিলার দাবিতে রীতিমতো অবাক হয়ে যায় শরিয়ত আদালত। তারপর মহিলার আর্জি খারিজ করে দেওয়া হয়।

মহিলার আর্জি শোনে পঞ্চায়েতও। কিন্তু সেখানেও বিবাহ বিচ্ছেদের কারণ স্বামীর ‘অতিরিক্ত ভালোবাসা’-কে ‘দায়ী’ করেন তিনি। পঞ্চায়েতেও সেই আর্জি খারিজ হয়ে যায়। মহিলার স্বামীর অবশ্য বক্তব্য, তিনি ভুল কিছু করেননি। ভালো স্বামী হতে চেয়েছিলেন তিনি। আপাতত বিষয়টি নিজেদের মধ্যে মিটিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন