বাংলা নিউজ > ঘরে বাইরে > ৯০০ কোটির লগ্নি প্রতারণার পর্দাফাঁস, গ্রেফতার ১০, চিনে যেত টাকা?

৯০০ কোটির লগ্নি প্রতারণার পর্দাফাঁস, গ্রেফতার ১০, চিনে যেত টাকা?

সাইবার প্রতারণার পর্দাফাঁস হায়দরাবাদে (Shutterstock) (HT_PRINT)

পুলিশ ইতিমধ্যেই ধৃতদের জেরা করে এই প্রতারণার সঙ্গে আরও কেউ যুক্ত কিনা তা খতিয়ে দেখছে। তবে পুলিশ কর্তাদের দাবি অন্তত হাজার খানেক মানুষের সঙ্গে প্রতারণা করেছে এই চক্র। আর সেই বিপুল অঙ্কের টাকা দেশ থেকে তুলে চিনের কোম্পানিতে পাঠানো হয়েছে।

বড়সর প্রতারণাচক্রের পর্দাফাঁস। হায়দরাবাদ সাইবার ক্রাইম ইতিমধ্যেই ১০জনকে এই ঘটনায় গ্রেফতার করেছে। তার মধ্যে একজন চিনা নাগরিকও রয়েছেন বলে খবর। দেশজুড়ে তারা প্রায় ৯০০ কোটি টাকার প্রতারণার ফাঁদ পেতেছিল বলে অভিযোগ।

সূত্রের খবর, দিল্লি সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে কিছু কলসেন্টার চালানো হচ্ছিল। সাইবার ক্রাইম পুলিশ  এরকমই কিছু কল সেন্টারে অভিযান চালায়। এরপরই এই প্রতারণাচক্রের পর্দাফাঁস হয় এদিন।

সূত্রের খবর, অভিযুক্তরা বিনিয়োগকারীদের নানাভাবে প্রলোভন দেখাত। অন্যের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্য়বহার করার বিনিময়ে কমিশনও দেওয়া হত বলে অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, দেখা যাচ্ছে এই প্রতারণার অঙ্ক প্রায় ৯০০ কোটি টাকা। পুলিশ ইতিমধ্যেই ধৃতদের জেরা করে এই প্রতারণার সঙ্গে আরও কেউ যুক্ত কিনা তা খতিয়ে দেখছে। তবে পুলিশ কর্তাদের দাবি অন্তত হাজার খানেক মানুষের সঙ্গে প্রতারণা করেছে এই চক্র। আর সেই বিপুল অঙ্কের টাকা দেশ থেকে তুলে চিনের কোম্পানিতে পাঠানো হয়েছে।

বিভিন্ন কলসেন্টার থেকে ফোন করে এই প্রতারণার ফাঁদ পাতা হয়েছিল বলে অভিযোগ। আর কারা এই চক্রের সঙ্গে যুক্ত, কাদের সঙ্গে প্রতারণা করা হয়েছিল সেটাও খুঁজে বের করার চেষ্টা করছে সাইবার ক্রাইম।

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.