বাংলা নিউজ > ঘরে বাইরে > মাস্ক পরি না, দরকারটা কি-বেঁফাস মন্তব্য করে ক্ষমা চাইলেন বিজেপি মন্ত্রী
নরোত্তম মিশ্র
নরোত্তম মিশ্র

মাস্ক পরি না, দরকারটা কি-বেঁফাস মন্তব্য করে ক্ষমা চাইলেন বিজেপি মন্ত্রী

  • যে কোনও মন্ত্রী নয়, মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র এই বেঁফাস মন্তব্য করেছিলেন

প্রধানমন্ত্রী বারবার বলছেন মাস্ক পরুন, দুই গজের দূরত্ব রাখুন। কিন্তু সাধারণ মানুষ অনেকেই ওসবের ধার ধারছেন না। এবার খোদ মধ্যপ্রদেশের মন্ত্রী বললেন মাস্ক পরি না, দরকারটা কি! পরে অবশ্য বিতর্ক শুরু হওয়ায় ক্ষমা চাইলেন এই মন্ত্রী। 

যে কোনও মন্ত্রী নয়, রাজ্যের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র এই বেঁফাস মন্তব্য করেছিলেন। পরে তিনি বলেন যে তাঁর কথা প্রধানমন্ত্রীর বক্তব্যের বিরোধী। ইন্দোরে তাঁকে সাংবাদিকরা গত কাল জিজ্ঞেস করেছিলেন যে মাস্ক পরেননি কেন। বিরক্ত হয়ে নরোত্তম বলেন যে তিনি মাস্ক পরেন না, দরকারটা কি। এদিন অবশ্য নিজের বক্তব্যের জন্য অনুতাপ প্রকাশ করেছেন তিনি। 

নরোত্তম বলেন যে মুখ ফস্কে তিনি যেটি বলেছিলেন তা সম্পূর্ণ ভুল। এর জন্য তিনি দুঃখিত কারণ প্রধানমন্ত্রী যা বলেছেন এটি তার পরিপন্থী। এই বক্তব্যের জন্য ক্ষমা চান তিনি। প্রসঙ্গত একটি ভিডিও মেসেজে ক্ষমা চাইলেও সেখানেও মাস্ক তার গলাতেই ঝুলছিল। তবে সবাইকে ঠিক করে মাস্ক পরার উপদেশ দিতে ভোলেননি তিনি। 

মার্চ থেকে তিন মাস স্বাস্থ্যমন্ত্রকের দায়িত্ব ছিল তাঁর কাছে। তখনও মাস্ক পরতেন বা পরলেও গলায় ঝুলিয়ে রাখতেন তিনি। এই নিয়ে তাঁর ইস্তফাও দাবি করেছে কংগ্রেস। এই বিতর্ক নিয়ে কংগ্রেস মুখপাত্র ভূপেন্দ্র গুপ্ত বলেন যে বিজেপি যে করোনাকে গুরুত্ব দেয়নি, তার আরেক উদাহারণ এটি। রাজ্যের ১২ মন্ত্রী ও স্বয়ং মুখ্যমন্ত্রী করোনা আক্রান্ত হলেও হুঁশ ফেরেনি প্রশাসনের, বলে অভিযোগ কংগ্রেস মুখপাত্রের। 

 

বন্ধ করুন