বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ওই রাহুল গান্ধীকে আমি মেরে ফেলেছি…'ভারত জোড়ো বদলে দিল রাজীব পুত্রকে

'ওই রাহুল গান্ধীকে আমি মেরে ফেলেছি…'ভারত জোড়ো বদলে দিল রাজীব পুত্রকে

রাহুল গান্ধী। কংগ্রেস নেতা (PTI Photo)(PTI01_08_2023_000243B) (PTI)

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাহুল গান্ধী জানিয়েছেন, আপনারা বুঝতে পারছেন না। ইনি রাহুল গান্ধী নন। হিন্দু ধর্মকে কিছুটা পড়। শিবজীকে কিছুটা পড়। আমার কথা বুঝতে পারবেন। এত হয়রান হয়ে যেও না।

যে রাহুল গান্ধী আপনাদের মনে আছে সেই রাহুল গান্ধীকে আমি মেরে ফেলেছি। নিজের ইমেজ নিয়ে ভারত জোড়ো যাত্রায় একেবারে সটান ঘোষণা রাহুল গান্ধীর। আসলে কিছুদিন আগেও রাহুল বলতে মানুষের মনে ভেসে উঠত কেতাদুরস্ত এক তরুণ। চকচকে গাল, ঝকঝকে চেহারা। সেই রাহুল আজ ভারত জোড়ো যাত্রায়। কন্যাকুমারিকা থেকে কাশ্মীরে ভারত জোড়ো যাত্রায় বেরিয়েছেন রাহুল গান্ধী। এই যাত্রায় ক্রমেই নাকি বদলে যাচ্ছেন রাহুল। অন্তরে- বাহিরে যেন আমূল বদলে গিয়েছেন রাহুল। এ যেন এক অন্য রাহুল। গোটা ভারতকে স্বপ্ন দেখাচ্ছেন তিনি। নিউ ইন্ডিয়ার স্বপ্ন নয়। দিবাস্বপ্ন নয়, একেবারে বাস্তবের মাটিতে দাঁড়িয়ে স্বপ্ন বুনছেন তিনি। এমনটাই বলছেন অনেকে।

রাহুল গান্ধী বলেন, যে রাহুল গান্ধী আপনার মনে রয়েছে তাকে মেরে ফেলেছি আমি। সে আর আমার মনেও নেই। সে চলে গিয়েছে। যাকে আপনি দেখছেন তিনি রাহুল গান্ধী নন।

এর সঙ্গেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাহুল গান্ধী জানিয়েছেন, আপনারা বুঝতে পারছেন না। ইনি রাহুল গান্ধী নন। হিন্দু ধর্মকে কিছুটা পড়। শিবজীকে কিছুটা পড়। আমার কথা বুঝতে পারবেন। এত হয়রান হয়ে যেও না। রাহুল গান্ধী আপনার মনে আছে। আমার মনে নেই। রাহুল গান্ধী বিজেপির মাথায় আছে।আমার মাথায় নেই।

তিনি বলেন, ইমেজ নিয়ে আমার কোনও ব্যাপার নেই। ইমেজ নিয়ে আমার কোনও আগ্রহ নেই। যে ইমেজ আপনারা রাখতে চান তা রেখে দিন। ভালো করে রাখতে চান, রেখে দিন। খারাপভাবে রাখতে চান রেখে দিন। এতে আমার কাজে কোনও ফারাক পড়বে না। ওটা আপনার আমার নয়।…একেবারে যেন অন্যরকম শোনাচ্ছে রাহুলের কথা। অনেকেই এই বদলে যাওয়া রাহুলকে বুকে টেনে নিচ্ছেন।

ভারত জোড়ো যাত্রা। গোটা দেশ জুড়ে হাঁটছেন রাহুল। হাজার হাজার মানুষ পথ হাঁটছেন তাঁর সঙ্গে। তিনি মন দিয়ে শুনছেন মানুষের কথা। অনেকেই বলছেন পথে এবার নামো সাথী পথেই হবে…। বিরোধী দলের নেতারাও রাহুলের এই যাত্রাকে প্রশংসা করছেন। নেতিবাচক কিছু দেখছেন না তাঁরা। প্রশংসা করেছেন তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহাও। ইতিবাচক বলছেন অন্য দলের নেতারাও। সাড়া পড়েছে একাধিক জনপদে। কিন্তু প্রশ্ন একটাই, ভোট বাজারে কি আদৌ প্রভাব ফেলতে পারবেন বদলে যাওয়া রাহুল গান্ধী?

 

বন্ধ করুন