বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘মাস্ক পরব কেন? বোকা বোকা নিয়ম!’ দোকানে বচসা খোদ চিকিত্সকের
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

‘মাস্ক পরব কেন? বোকা বোকা নিয়ম!’ দোকানে বচসা খোদ চিকিত্সকের

কাউন্টারে থাকা ব্যক্তি তাঁকে মাস্ক পরে নিতে অনুরোধ করেন। আর তারপরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন চিকিত্সক।

করোনা সংক্রমণের প্রথম ওয়েভ থেকেই বারবার মাস্ক পরার গুরুত্ব তুলে ধরা হয়েছে। কিন্তু খোদ চিকিত্সকই যদি মাস্ক পরতে অস্বীকার করেন। হ্যাঁ, এমনটাই হয়েছে কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে। সেখানে এক দোকানে মাস্ক পরতে অনুরোধ করায় পাল্টা বচসা শুরু করে দেন চিকিত্সক।

অভিযুক্ত চিকিত্সকের নাম শ্রীনিবাস কাক্কিলয়া। ম্যাঙ্গালুরুতে একটি মলে কেনাকাটা করতে গিয়েছিলেন তিনি। জিনিস নেওয়ার পর বিলিং কাউন্টারে যান তিনি। এদিকে সেই সময়ে তাঁর মুখে মাস্ক ছিল না।

সেটি দেখেই কাউন্টারে থাকা ব্যক্তি তাঁকে মাস্ক পরে নিতে অনুরোধ করেন। আর তারপরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন চিকিত্সক। সঙ্গে সঙ্গে পাল্টা তর্ক করতে শুরু করেন। বলেন, 'মাস্ক পরব না, সবাইকে মাস্ক পরতে বলার এই নিয়মটা অত্যন্ত বোকা বোকা।'

সেখানে সগর্বে নিজের পরিচয় দিয়ে ওই চিকিত্সক জানান, বিনা মাস্কেই এতদিন ধরে রোগী দেখছেন তিনি। বাইরেও বের হচ্ছেন। শুধু তাই নয়, তাঁর নাকি একবার করোনাও হয়ে সেরে গিয়েছে। তাঁর দাবি, তাঁর মাস্ক পরার কোনও প্রয়োজন নেই।

এরপরেই মলের তরফে কাদরি পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয় ওই চিকিত্সকের বিরুদ্ধে। দোকানের সিসিটিভি ফুটেজেও পুরো বিষয়টি ধরা পড়েছে। কর্ণাটক মহামারী আইন ২০২০ অনুযায়ী ৪,৫ ও ৯ নম্বর ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

বন্ধ করুন