বাংলা নিউজ > ঘরে বাইরে > রুদ্রপ্রয়াগ থেকে ৭জনকে উদ্ধার করল বায়ুসেনার চপার, আটকে ছিলেন ৩দিন

রুদ্রপ্রয়াগ থেকে ৭জনকে উদ্ধার করল বায়ুসেনার চপার, আটকে ছিলেন ৩দিন

রুদ্রপ্রয়াগ থেকে ৭জনকে উদ্ধার করল বায়ুসেনা। (HT_PRINT)

তথ্যচিত্র বানানোর জন্য তাঁরা রুদ্রপ্রয়াগে গিয়েছিলেন। কিন্তু আর নামতে পারছিলেন না। খাবার, জলও ফুরিয়ে আসছিল। অবশেষে তাঁদের উদ্ধার করল বায়ুসেনা।

নীরজ সন্তোষী

সেই শুক্রবার থেকে রুদ্রপ্রয়াগে অসহায় অবস্থায় অপেক্ষা করছিলেন সাতজন ট্রেকার। প্রশাসনের কাছে তাঁরা সহায়তার জন্য় আবেদন করেছিলেন। শুক্রবার সন্ধ্যায় তাঁরা বার্তা পাঠিয়েছিলেন, ৪৫০০ মিটার উচ্চতায় তাঁরা অপেক্ষা করছেন। নীচে নামার মতো শক্তি তাঁদের নেই। জল, খাবারও ফুরিয়ে যাচ্ছে। মূলত তথ্যচিত্র তৈরির জন্য তাঁরা পাণ্ডব সেরা এলাকা থেকে রুদ্রপ্রয়াগের দিকে যাত্রা শুরু করেন। চারজন কুলি সহ পাঁচজন উত্তরাখণ্ডেরই বাসিন্দারা। বাকি দুজনের মধ্যে একজন দিল্লি ও অপরজন উত্তরপ্রদেশের বাসিন্দা।

রুদ্রপ্রয়াগের দুর্যোগ মোকাবিলা দফতরের আধিকারিক নন্দন রাজওয়ার জানিয়েছেন, সোমবার সকাল সাড়ে ৬টা নাগাদ সাতজনকে উদ্ধার করা হয়েছে। ভারতীয় বায়ুসেনার চিতা চপারে তাদের গৌচর এয়ারস্ট্রিপে নিয়ে আসা হয়। এরপর আইটিবিপির হাসপাতালে শারীরিক পরীক্ষার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়।

উত্তরাখণ্ডের স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্সের আধিকারিক রিদ্ধিম আগরওয়াল জানিয়েছেন, শনিবার সিভিল চপারে উদ্ধারকারী টিমকে পাঠানো হয়েছিল। কিন্তু অত উচ্চতা থেকে উদ্ধার করতে পারেনি ওই চপার। এরপর বায়ুসেনার কাছ থেকে চপার চাওয়া হয়। ওই চপার এলাকায় রেইকিও করে। কিন্তু প্রতিকূল আবহাওয়ার জন্য প্রথমবার তাঁদের উদ্ধার করা যায়নি। এরপর দ্বিতীয়বার এদিন সকালে তাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে। 

ঘরে বাইরে খবর

Latest News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বয়স বেশি তাই দল থেকে বাদ এডি, মহমেডানের আইএসএলের দলে থাকছেন গোমেজ, কাশিমভরা বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ২ দিনে দাম কমল ১৯০০, আজ কলকাতায় কততে বিকোচ্ছে ২২ ক্যারেট সোনা? বুধে কমল দাম, কলকাতা থেকে সস্তায় পেট্রোল বিকোচ্ছে বাংলার এই সব জেলায় লাদাখে বিজেপির টিকিট না পেয়ে ফুঁসলেন সেরিং, প্রার্থী তাশি, জল্পনা তুঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তা বিপত্তিতে ফেলেছে নির্বাচন কমিশনকে, ‘‌এআই’‌ কি ভিলেন?‌ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের সিরিজ স্থগিত করল ক্রিকেট আয়ারল্যান্ড সংস্কার চলছে মা উড়ালপুলে, শুক্রবার পর্যন্ত চলবে কাজ, যান চলাচল কি ব্যাহত হবে?

Latest IPL News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.