বাংলা নিউজ > ঘরে বাইরে > জম্মুতে স্কোয়াড্রন লিডারকে যৌন হেনস্থার অভিযোগ, বায়ুসেনার অফিসারের বিরুদ্ধে দায়ের মামলা
জম্মুতে স্কোয়াড্রন লিডারকে যৌন হেনস্থার অভিযোগ, বায়ুসেনার অফিসারের বিরুদ্ধে দায়ের মামলা। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
জম্মুতে স্কোয়াড্রন লিডারকে যৌন হেনস্থার অভিযোগ, বায়ুসেনার অফিসারের বিরুদ্ধে দায়ের মামলা। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

জম্মুতে স্কোয়াড্রন লিডারকে যৌন হেনস্থার অভিযোগ, বায়ুসেনার অফিসারের বিরুদ্ধে দায়ের মামলা

  • এক মহিলা স্কোয়াড্রন লিডারকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে ওই উইং কমান্ডারের বিরুদ্ধে।

ভারতীয় বায়ুসেনার এক মহিলা স্কোয়াড্রন লিডারকে যৌন হেনস্থা করেছেন বলে অভিযোগ উঠেছিল। সেজন্য সাতওয়ারিয়া বায়ুঘাঁটিতে মোতায়েন এক উইং কমান্ডারের বিরুদ্ধে মামলা রুজু করা হল। সোমবার একথা জানিয়েছে সাতওয়ারিয়া পুলিশ।

আধিকারিকরা জানিয়েছেন, গত বৃহস্পতিবার জম্মুর সাতওয়ারিয়া থানায লিখিত অভিযোগ করেছেন ওই স্কোয়াড্রন লিডার। অভিযোগপত্রে জানিয়েছেন যে তাঁকে উদ্দেশ করে অশ্লীল মন্তব্য করেছেন ওই উইং কমান্ডার। অশ্লীলভাবে স্পর্শ করেছেন। তাঁর কাছে অভিযুক্তের পাঠানো টেক্সট এবং ভিডিয়ো মেসেজও আছে বলে অভিযোগপত্রে জানিয়েছেন স্কোয়াড্রন লিডার। ওই পুলিশ আধিকারিক বলেন, ‘নিজের দাবির স্বপক্ষে তাঁর কাছে (স্কোয়াড্রন লিডার) কয়েকটি মোবাইল রেকর্ডিংও আছে।’

বিষয়টির সঙ্গে অবহিত এক আধিকারিক জানিয়েছেন, ওই উইং কমান্ডারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৩৫৪ (এ) এবং ৫০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, ‘অভিযুক্ত উইং কমান্ডার জামিন পেয়েছেন। ঘটনায় আমরা তদন্ত শুরু করেছি।’

এমনিতে এরকম অভিযোগ উঠলে অভ্যন্তরীণভাবে তদন্ত ('কোর্ট অফ এনকোয়ারি') করা হয়। সেই প্রক্রিয়া সম্পূর্ণের পর দিল্লিতে ওয়ের্স্টান এয়ার কমান্ডের সদর দফতর থেকে সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিয়ে ভারতীয় বায়ুসেনার তরফে কোনও মন্তব্য করা হয়নি।

বন্ধ করুন