বাংলা নিউজ > ঘরে বাইরে > IAS Officer Accused of Gangrape: গণধর্ষণের অভিযোগ আন্দামানের প্রাক্তন মুখ্য সচিবের বিরুদ্ধে, আঙুল উঠেছে আরও একজনের দিকে

IAS Officer Accused of Gangrape: গণধর্ষণের অভিযোগ আন্দামানের প্রাক্তন মুখ্য সচিবের বিরুদ্ধে, আঙুল উঠেছে আরও একজনের দিকে

গণধর্ষণের অভিযোগ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের প্রাক্তন মুখ্য সচিবের বিরুদ্ধে (HT_PRINT)

১৯৯০ সালের ব্যাচের আইএএস অফিসার এবং লেবার কমিশনারের বিরুদ্ধে গণধর্ষণের গুরুতর অভিযোগ তুললেন ২১ বছর বয়সি এক যুবতী। 

আন্দামান ও নিকোবারের প্রাক্ন মুখ্য সচিব নারায়ণের বিরুদ্ধে গণধর্ষণের গুরুতর অভিযোগ করলেন ২১ বছর বয়সি এর যুবতী। ঘটনায় নাম জড়িয়েছে লেবার কমিশনাল আরএল ঋষিরও। যুবতীর অভিযোগ, চাকরির খোঁজে তিনি ঋষির কাছে গিয়েছিলেন। এরপর আইএএস অফিসার নারায়ণের বাড়িতে দু’বার তাঁকে গণধর্ষণ করা হয়। অভিযোগকারী যুবতী সিআরপিসি-র ১৬৪ ধারার অধীনে নিজের বয়ান দিয়েছেন। উল্লেখ্য, এই ধারায় দেওয়া বয়ান মিথ্যা প্রমাণিত হলে অভিযোগকারীর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। 

অভিযোগকারীর দাবি, গত এপ্রিল এবং মে মাসে তাঁর উপর যৌন নির্যাতন চালান নারায়ণ এবং ঋষি। এই আবহে তিনি ঋষির বাসভবনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার আবেদন করেছেন। পাশাপাশি ‘চিহ্নিতকরণ প্যারেড’ করানোরও দাবি করেছেন। এদিকে সিনিয়র পুলিশ সুপারের নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে এই অভিযোগের বিষয়ে খতিয়ে দেখতে। অভিযুক্ত নারায়ণ ১৯৯০ ব্যাচের আইএএস অফিসার। বর্তমানে তিনি দিল্লির ফাইন্যান্স কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর পদে রয়েছেন। এই বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে বার্তা সংস্থা পিটিআই-এর প্রশ্ন এড়িয়ে যান তিনি। তিনি বলেন, বিষয়টি বিচারাধীন রয়েছে।

এদিকে যুবতীর দাবি, চাকরির জন্য এক হোটেল মালিক তাঁর সঙ্গে আরএল ঋষির যোগাযোগ করিয়ে দিয়েছিলেন। এরপর নারায়ণের বাড়িতে তাঁকে দুই দফায় গণধর্ষণ করা হয়েছিল। সেই যুবতী দাবি করেন, নারায়ণের বাড়িতে তাঁকে মদ খেতে বলা হয়েছিল। তবে তিনি তা অস্বীকার করেন। পরে তাঁর উপর যৌন নিগ্রহ করা হয়। এদিকে প্রতিশ্রুতিমতো চাকরি দেওয়া হয়নি সেই যুবতীকে। উলটে তাঁর অভিযোগ, উচ্চপদস্থ আধিকারিকরা তাঁর মুখ বন্ধ রাখার জন্য হুমকি দিতে থাকেন। এদিকে এই গোটা ঘটনায় এক পুলিশ অফিসার এবং এক সাংবাদিকের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করেছেন সেই যুবতী। তাঁর পরিচয় প্রকাশ করায় এই অভিযোগ। 

বন্ধ করুন