বাংলা নিউজ > ঘরে বাইরে > কট্টরপন্থার পাঠ IAS-এর, দিচ্ছেন ইসলাম ধর্ম গ্রহণের পরামর্শ! দেখুন ভাইরাল ভিডিয়ো
আইএএস অফিসার মোহম্মদ ইফতিখারুদ্দিন
আইএএস অফিসার মোহম্মদ ইফতিখারুদ্দিন

কট্টরপন্থার পাঠ IAS-এর, দিচ্ছেন ইসলাম ধর্ম গ্রহণের পরামর্শ! দেখুন ভাইরাল ভিডিয়ো

  • আইএএস অফিসার মোহম্মদ ইফতিখারুদ্দিনের বিরুদ্ধে কট্টরপন্থার পাঠ পড়ানোর অভিযোগ উঠল।

উত্তরপ্রদেশ প্রশাসের বরিষ্ঠ পদাধিকারী তিনি। এহেন আইএএস অফিসার মোহম্মদ ইফতিখারুদ্দিনের বিরুদ্ধে কট্টরপন্থার পাঠ পড়ানোর অভিযোগ উঠল। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তার প্রেক্ষইতেই এই অভিযোগ উঠেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে সংশ্লিষ্ট আইএএস অফিসার কট্টরপন্থার পাঠ পড়াচ্ছেন। তাও আবার নিজের সরকারি বাসভবনেই সেই কাজ করছেন তিনি। এদিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও মুখ্যমন্ত্রী যোগীর নজরে এসেছে। ওই ভাইরাল ভিডিয়োর প্রেক্ষিতে তদন্তের নির্দেশ দিয়েছে সেরাজ্যের সরকার। হিন্দুস্তান টাইমস বাংলা ওই ভিডিয়োর সত্যতা যাচাই করতে পারেনি।

ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে, আইএএসইফতিখারুদ্দিনকে নিজের সরকারি বাসভবনে কয়েকজন মুসলিম ধর্মগুরুর সাথে কথা বলছেন। আইএএস আধিকারিককে বলতে শোনা যাচ্ছে যে, 'বিশ্ববাসীর কাছে ঘোষণা করুন আল্লাহর সার্বভৌমত্ব...' দাবি করা হয়, ইফতিখারুদ্দিন যখন কানপুরের কমিশনার ছিলেন, এই ভিডিয়ো তখনকারর। তিনি মৌলানাদের নিজের সরকারি বাসভবনে ডেকে এই পাঠশালার আয়োজন করতেন বলে অভিযোগ। ভিডিয়ো ভাইরাল হওয়ার পর অভিযোগ উঠেছে যে, ইফতিখারুদ্দিন নিজের পদে থাকাকালীন কট্টরন্থার পাঠ দেওয়ার পাশাপাশি ধর্মান্তকরণও করাতেন।

এরপর আরও একটি ভিডিয়ো ভাইরাল হয় এই আইএএস-এর। তাতে এক ধর্মগুরুকে একটি গল্প শোনাতে দেখা যাচ্ছে। সেখানে তিনি হিন্দুদের শেষকৃত্য নিয়ে কথা বলছেন। সেখানে আইএএস অফিসার ইফতিখারুদ্দিনকেও দেখা যাচ্ছে। ধর্মগুরু বলছেন, মৃত্যুর পর মা-বোনদের জ্বালিয়ে দেওয়ায় ক্ষুব্ধ হয়ে এক হিন্দু ইসলাম ধর্ম আপন করে নেন।

বন্ধ করুন