বাংলা নিউজ > ঘরে বাইরে > ICAI CA Topper Anil Shah: চাটার্ড অ্যাকাউন্টেন্সি ফাইনাল পরীক্ষায় প্রথম স্থানাধিকারী অনিল শাহের সাফল্যের মন্ত্র কী ছিল?
অনিল শাহ, সিএ পরীক্ষার ফাইনাল টপার।

ICAI CA Topper Anil Shah: চাটার্ড অ্যাকাউন্টেন্সি ফাইনাল পরীক্ষায় প্রথম স্থানাধিকারী অনিল শাহের সাফল্যের মন্ত্র কী ছিল?

  • কতটা কঠিন ছিল এই পরীক্ষায় সফল হওয়া? তার উত্তরে অনিল শাহ বলছেন, দিনে একটা নির্দিষ্ট সময় ধরে পড়াশোনা করতেন তিনি। তিনি বলছেন, একদিনের চেষ্টায় এই ঘটনা ঘটেনি। তাঁর এই সাফল্যের সফর শুরু হয়েছিল ২০১৮ সালে।

দেশের চার্টার্ড অ্যাকাউন্টেন্সি পরীক্ষার ফাইনালে প্রথম স্থানাধিকারী ২২ বছরের অনিল শাহ। এক অসামান্য চ্যালেঞ্জ পার করে দেশের এই অন্যতম কঠিন পরীক্ষায় সফল হওয়া মুখের কথা নয়! সেই পরীক্ষায় এই বছর অনিল পেয়েছেন ৮০০ এর মধ্যে ৬৪২ নম্বর। শুক্রবারই ঘোষিত হয়েছে ইন্সটিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্টেন্সি ইন্ডিয়ার তরফে এই পরীক্ষার ফলাফল।

কতটা কঠিন ছিল এই পরীক্ষায় সফল হওয়া? তার উত্তরে অনিল শাহ বলছেন, দিনে একটা নির্দিষ্ট সময় ধরে পড়াশোনা করতেন তিনি। তিনি বলছেন, একদিনের চেষ্টায় এই ঘটনা ঘটেনি। তাঁর এই সাফল্যের সফর শুরু হয়েছিল ২০১৮ সালে। প্রতিদিনের হিসাবে তিনি নিজের মতো করে কিছু টার্গেট সেট করতেন বলে জানিয়েছেন অনিল শাহ। উল্লেখ্য, গত বছরই মুম্বইয়ের এইচ আর কলেজ থেকে গ্র্যাজুয়েশন করেছেন অনিল। লক্ষ্য ছিল সিএ পরীক্ষায় ভাল একটি স্থান অর্জন করা। আর তাই করে দেখালেন তিনি। পড়ুন জ্যোতিষচর্চার খবর- আর্থিক উন্নতির সময় শুরু, কেরিয়ারে আসবে নয়া সুযোগ! কোন রাশির ভাগ্যে উন্নতি রয়েছে?

সিএ পরীক্ষায় পাশ করা যেখানে অনেকের স্বপ্ন থেকে যায়, সেখানে অনিল সেই পরীক্ষার প্রথমস্থানাধিকারী। তিনি বলছেন, এই পরীক্ষার জন্য খুবই চেষ্টা করেছেন তিনি। এই পরীক্ষার ধরন বেশ 'আনপ্রেডিক্টেবল' ছিল বলে বর্ণনা করেছেন অনিল শাহ। তবে এবার লাখ টাকার প্রশ্ন এি যে অনিল আগামী দিনে কোন পথে হাঁটবেন? কোনও সিএ ফার্মে যোগ দেবেন নাকি, কর্পোরেট সেক্টর, নাকি পরামর্শদাতা হিসাবে তিনি যোগ দেবেন কাজে? উল্লেখ্য, খুব ছোটবেলাতেই বাবাকে হারিয়েছেন অনিল। মা গৃহবধূ। আর এমন এক পরিস্থিতি থেকে নানান লড়াইয়ের মুখে পড়া অনিল এবার নিজের মতো করে এগোতে চাইছেন।

বন্ধ করুন