বাংলা নিউজ > ঘরে বাইরে > Bank employee 4 cr fraud: ডিপোজিটের নামে গ্রাহকদের ৪ কোটি টাকা হাপিশ ICICI ব্যাঙ্ককর্মীর, তারপর….

Bank employee 4 cr fraud: ডিপোজিটের নামে গ্রাহকদের ৪ কোটি টাকা হাপিশ ICICI ব্যাঙ্ককর্মীর, তারপর….

ডিপোজিটের নামে গ্রাহকদের ৪ কোটি টাকা হাপিশ ব্যাঙ্ককর্মীর, ফেলত নিজের অ্যাকাউন্টে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)

Bank employee 4 cr fraud: অভিযোগ, মিউচুয়াল ফান্ড করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের থেকে টাকা জোগাড় করতেন ওই ব্যাঙ্ককর্মী। কিন্তু সেই টাকা দিয়ে মিউচুয়াল ফান্ড করতেন না। বরং নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ফেলে দিতেন।

মিউচুয়াল ফান্ডের নামে টাকা তুলতেন। তারপর তা নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করতেন। সেভাবেই প্রায় চার কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আইসিআইসিআই ব্যাঙ্কের এক কর্মীর বিরুদ্ধে মামলা রুজু করল পুলিশ। ঘটনাটি হিমাচল প্রদেশের শিমলার।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, আইসিআইসিআই ব্যাঙ্কের নিউ শিমলা শাখার ওই কর্মী অরিবন্দ কুমারের বিরুদ্ধে ইতিমধ্য়ে অভিযোগ দায়ের করেছেন ব্র্যাঞ্চ ম্যানেজার। পুলিশে দায়ের করা অভিযোগপত্রে আইসিআইসিআই ব্যাঙ্কের নিউ শিমলা শাখার ম্যানেজার দাবি করেছেন, মিউচুয়াল ফান্ড করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের থেকে টাকা জোগাড় করতেন অরবিন্দ। কিন্তু সেই টাকা দিয়ে মিউচুয়াল ফান্ড করতেন না। বরং নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ফেলে দিতেন।

আরও পড়ুন: প্রেমিকের জন্মদিন পালনের জন্য বাড়ি থেকে গয়নাচুরি তরুণীর, তারপরই আসল ধমাকা…

পুলিশ জানিয়েছে, ব্যাঙ্কের গঠিত একটি কমিটির তদন্তে অরবিন্দের পুরো কীর্তি সামনে আসে। ব্যাঙ্কের নামে গ্রাহকদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ব্যাঙ্কের কর্মী অরবিন্দ ৩ কোটি ৮৯ লাখ ৮৯ হাজার ৫৮২ টাকা হাতিয়ে নিয়েছেন বলে ধরা পড়ে। তারপরই পুলিশে ওই ব্যাঙ্কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন: Money stole from bank accounts without OTP: ফোনে আসেনি OTP! গুজরাটে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও লাখ-লাখ টাকা - রিপোর্ট

কার কার থেকে টাকা হাতিয়েছিলেন অরিবন্দ, কবে কবে টাকা হাতানো হয়েছিল, সেই সংক্রান্ত তথ্য খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর। পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, পুলিশ জানিয়েছে যে বিনিয়োগ সংক্রান্ত তথ্য মেলেনি। আপাতত অরবিন্দের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬ ধারা (ফৌজদারি বিশ্বাসভঙ্গ) এবং ৪২০ ধারায় (জালিয়াতি) মামলা রুজু করে তদন্ত চালানো হচ্ছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর

Latest News

ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর সুপ্রিম কোর্টে ফের SSC মামলার শুনানি, কী হবে ২৬ হাজার চাকরির ভবিষ্যৎ? ‘ভাড়া করা পোশাক-গয়না পরে…’! আম্বানি বিয়েতে টলিউডের তারকারা, কটাক্ষ শ্রীলেখার সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির বাংলা থেকে নেপাল হয়ে ট্রেন যাবে বিহারে, শিলিগুড়ি করিডর এড়াতে রেললাইনের প্ল্যান শহরে চলে এলেন তালাল,ভোররাতে স্বাগত জানাল লাল-হলুদ, জিকসনও কি ইস্টবেঙ্গলের পথে? মিমি এত ভালো গান গাইতে পারে! মঞ্চে বোঝে না সে বোঝে না গেয়ে উঠলেন নায়িকা, দেখুন

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.