বাংলা নিউজ > ঘরে বাইরে > Special FD scheme with additional interest: সুদের হার বেশি, এই বিশেষ FD-র মেয়াদ বাড়ল আরও ৬ মাস, নিয়ম কী? কত লাভ হবে?

Special FD scheme with additional interest: সুদের হার বেশি, এই বিশেষ FD-র মেয়াদ বাড়ল আরও ৬ মাস, নিয়ম কী? কত লাভ হবে?

‘ICICI Bank Golden Years FD’ প্রকল্পের বাড়ল ছয় মাস। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

Special FD scheme: শুক্রবার সেই বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমের শেষ হয়ে যাওয়ার কথা ছিল। সেটা আরও ছয় মাস বাড়ানো হয়েছে। অর্থাৎ আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ওই বিশেষ ফিক্সড ডিপোজিট করতে পারবেন প্রবীণ নাগরিকরা।

প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমের মেয়াদ বাড়াল আইসিআইসিআই ব্যাঙ্ক। ‘ICICI Bank Golden Years FD’ (আইসিআইসিআই ব্যাঙ্ক গোল্ডেন ইয়ার্স এফডি)-র মেয়াদ শুক্রবার শেষ হয়ে যাওয়ার কথা ছিল। তবে সেটির মেয়াদ ছয় মাস বাড়িয়ে দিয়েছে বেসরকারি ব্যাঙ্ক। অর্থাৎ আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ওই বিশেষ ফিক্সড ডিপোজিট করতে পারবেন প্রবীণ নাগরিকরা। যে ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ মেলে।

‘ICICI Bank Golden Years FD’-তে সুদের হার

পাঁচ বছরের একদিন থেকে ১০ বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটে প্রবীণ নাগরিকদের ৭.৫ শতাংশ হারে সুদ প্রদান করবে বেসরকারি ব্যাঙ্ক আইসিআইসিআই ব্যাঙ্ক।

‘ICICI Bank Golden Years FD’ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য

  • এমনিতে সাধারণ নাগরিক ফিক্সড ডিপোজিটে যে হারে সুদ পান, সেটার থেকে ০.৫ শতাংশ বা ৫০ বেসিস পয়েন্ট সুদ পান প্রবীণ নাগরিকরা। ‘ICICI Bank Golden Years FD’ প্রকল্পের আওতায় আরও ০.১ শতাংশ বাড়তি সুদ মিলবে।
  • ‘ICICI Bank Golden Years FD’-র আওতায় নতুন করে ডিপোজিট করা হলে অথবা ওই প্রকল্পের মেয়াদের মধ্যে পুনরায় ডিপোজিট করা হলে বাড়তি সুদ মিলবে।

আরও পড়ুন: Senior Citizens Savings Scheme: বাড়ল সুদের হার, রাখা যাবে দ্বিগুণ টাকা, পোস্ট অফিসে ‘ডবল’ সুবিধা প্রবীণদের

  • ২০২৩ সালের ৩১ অক্টোবর পর্যন্ত ‘ICICI Bank Golden Years FD’-তে বিনিয়োগ করা যাবে।
  • ৫ বছর ১ দিন থেকে ১০ বছর পর্যন্ত মেয়াদে ‘ICICI Bank Golden Years FD’-তে বিনিয়োগ করতে পারবেন প্রবীণ নাগরিকরা।
  • ‘ICICI Bank Golden Years FD’-র আওতায় একজন প্রবীণ নাগরিক একটি অ্যাকাউন্ট খুলতে পারবেন। দু'কোটি টাকার নীচে অর্থের ক্ষেত্রে ‘ICICI Bank Golden Years FD’ করা যাবে।

আরও পড়ুন: PPF trick for maximum return: সুদ না বাড়লেও এক চালেই সর্বাধিক রিটার্ন মিলবে PPF-এ! করতে হবে যে কোনও একটি কাজ

  • সময়ের আগেই ‘ICICI Bank Golden Years FD’ ভেঙে দিলে কী হবে? যদি নির্দিষ্ট মেয়াদের আগেই আইসিআইসিআই ব্যাঙ্ক গোল্ডেন ইয়ার্স এফডি ভেঙে যায়, তাহলে বিশেষ নিয়ম কার্যকর হবে। নির্দিষ্ট সময়ের আগেই (পাঁচ বছর একদিন বা তারপর) যদি এফডি ভেঙে দেওয়া হয়, তাহলে এক শতাংশ হারে জরিমানা গুনতে হবে গ্রাহকদের। যে নিয়ম ১৪ মার্চ থেকে কার্যকর হয়েছে। যদি পাঁচ বছর একদিনের আগে এফডি ভেঙে দেওয়া হয়, তাহলে বর্তমানে যে নিয়ম আছে, সেটা মেনেই চার্জ দিতে হবে।

কীভাবে ‘ICICI Bank Golden Years FD’ অ্য়াকাউন্ট খুলতে হবে?

আইসিআইসিআই ব্যাঙ্কের ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং প্ল্য়াটফর্ম থেকে ‘ICICI Bank Golden Years FD’ অ্য়াকাউন্ট খোলা যাবে। অথবা নিকটবর্তী আইসিআইসিআই ব্যাঙ্কের শাখায় ‘ICICI Bank Golden Years FD’ অ্য়াকাউন্ট খুলতে পারবেন গ্রাহকরা।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর

Latest News

'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.