বাংলা নিউজ > ঘরে বাইরে > FD Interest Rate: ICICI, HDFC, Axis নাকি SBI? কোন ব্যাঙ্কে FD করলে লাভ বেশি? দেখে নিন সুদের হার

FD Interest Rate: ICICI, HDFC, Axis নাকি SBI? কোন ব্যাঙ্কে FD করলে লাভ বেশি? দেখে নিন সুদের হার

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

ICICI ব্যাঙ্ক, HDFC ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-র লেটেস্ট FD রেট জানতে চান? তাহলে এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত অবশ্যই পড়ুন।

২০২২ সালের মে থেকে বেশ কয়েকবার স্থায়ী আমানতে (FDs) সুদের হার বাড়িয়েছে বিভিন্ন ব্যাঙ্ক। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(RBI) টানা পাঁচবার রেপো রেট বৃদ্ধি করেছে। আর সেই কারণে FD-তে সুদের হার আরও বৃদ্ধি পেয়েছে। আরও পড়ুন: ফিক্সড ডিপোজিটে ৯.৫% পর্যন্ত সুদ পাবেন! কোথায় টাকা রাখলে মালামাল হবে?

যদিও, এবার এপ্রিলের MPC বৈঠকে কেন্দ্রীয় ব্যাঙ্ক রেপো রেটের হার আর বৃ্দ্ধি করেনি। গত ১১ মাস ধরে রেপো রেটের হার বৃদ্ধি করার প্রবণতায় ইতি টেনেছে RBI। গত বছর থেকে রেপো রেট প্রায় ২৫০ বেসিস পয়েন্ট (BPS) বেড়েছে। সর্বশেষ বার ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ২৫ bps বৃদ্ধি করা হয়েছিল। রেপো রেট ৬.৫ শতাংশে পৌঁছে যায়। আর এর ফলে ক্রমাগত সুদের হার বৃদ্ধি পেয়েছে।

ICICI ব্যাঙ্ক, HDFC ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-র লেটেস্ট FD রেট জানতে চান? তাহলে এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত অবশ্যই পড়ুন।

ICICI ব্যাঙ্কের FD রেট

ICICI ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিট(FD) স্কিমে 3.00% থেকে 7.10% p.a. সুদের হার পাবেন। প্রবীণ নাগরিকদের অতিরিক্ত সুদের হার দেওয়া হয়। স্কিমের মেয়াদ ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত। সুদের হার ২৪ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে।

HDFC ব্যাঙ্কের FD রেট

HDFC ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদে বিনিয়োগ করতে পারবেন। জমাকৃত অঙ্কের উপর সুদ পেতে পারেন। আপনি 3% থেকে 7.1% p.a পর্যন্ত সুদের হার পাবেন। প্রবীণ নাগরিকরা 0.50% অতিরিক্ত সুদের হার পাবেন। ৭ দিন থেকে ৫ বছর মেয়াদে ৩.৫% থেকে ৭.৬% সুদ পাবেন। না সুদের হার ২১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।

Axis ব্যাঙ্কের FD রেট

অ্যাক্সিস ব্যাঙ্কে 3.00-7.20% p.a ফিক্সড ডিপোজিট রেট পাবেন। ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদে ফিক্সড ডিপোজিট করতে পারবেন। সুদের হার ২১ এপ্রিল থেকে কার্যকর হবে।

SBI ব্যাঙ্কের FD রেট

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়(SBI) বেশ কিছু আকর্ষণীয় ফিচার্স এবং সুবিধা সহ ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত মেয়াদের স্থায়ী আমানতে আকর্ষণীয় সুদের হার পাবেন। সাধারণ জনগণের জন্য SBI FD-তে সুদের হার 3.00% থেকে 7.10% p.a। প্রবীণ নাগরিকদের জন্য FD রেট 3.50% থেকে 7.60% p.a। নয়া সুদের হার ১৫ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। আরও পড়ুন: সুদের হার বেশি, এই বিশেষ FD-র মেয়াদ বাড়ল আরও ৬ মাস, নিয়ম কী? কত লাভ হবে? 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার রামলালার কপালে 'তিলক' কাটল সূর্যের রশ্মি, জুতো খুলে অনলাইনে দেখলেন মোদী! শাঁখা-সিঁদুরে মোহময়ী, তবে বাস্তবে ইনি পুরুষ! টেলিপাড়ার খলনায়ককে চিনলেন? নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ভিনধর্মে বিয়ে টেকেনি, ২য় বিয়ের আগে কালীঘাটে আশীর্বাদ নিতে পৌঁছলেন রূপাঞ্জনা

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.