বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজনৈতিক আদর্শের আলাদা জায়গা আছে, সবার আগে দেশ, জানালেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (Photo by Arvind Yadav/ Hindustan Times) (Hindustan Times)

রাজনৈতিক আদর্শের আলাদা জায়গা আছে, সবার আগে দেশ, জানালেন মোদী

  • মোদী বলেন, গণতন্ত্র রয়েছে বলেই রাজনৈতিক দল রয়েছে। স্বাধীনতার পরে এই প্রথম কোনও আদিবাসী রাষ্ট্রপতি দেশকে নেতৃত্ব দেবেন। তার অর্থ সমাজের সমস্ত সেকশন যেন সমান সুযোগ পায়।

হায়দার নকভি

দেশের স্বার্থের উপরে কিছু নয়। কিন্তু কিছুক্ষেত্রে রাজনৈতিক ও দলের স্বার্থকে বড় করে দেখানো হয়। এনিয়ে মতামত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, আদর্শের একটি নিজের জায়গা রয়েছে। রাজনৈতিক উচ্চাকাঙ্খারও একটি জায়গা রয়েছে। কিন্তু সবার আগে দেশ। সবার আগে সমাজ। রাষ্ট্র প্রথম। কানপুরের একটি অনলাইন অনুষ্ঠানে জানিয়ে দিলেন মোদী।

মোদী বলেন, বিরোধীরা ক্ষমতায় থাকার সময় কিছু করতে পারেননি। সেকারণে তারা আমাদের কাজে বাধা দেন। তবে রাজনৈতিক দলের উচিত কাউকে বিরোধিতা করার অর্থ যেন দেশের বিরুদ্ধে না হয়ে যায়।

মোদী জানিয়েছেন, অকংগ্রেসী একাধিক দল বাস্তবিক অর্থেই দেশকে সবার আগে রাখেন। তিনি বলেন, ১৯৭১এর যুদ্ধে বিরোধী দল তৎকালীন সরকারের পাশে ছিল। ১৯৭৪ সালে পোখরানে আনবিক পরীক্ষার সময়তেও সরকারের পাশে ছিলেন বিরোধীরা।

এদিকে এদিনের অনুষ্ঠান থেকেই কার্যত লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিলেন মোদী। তিনি বলেন, গণতন্ত্র রয়েছে বলেই রাজনৈতিক দল রয়েছে। স্বাধীনতার পরে এই প্রথম কোনও আদিবাসী রাষ্ট্রপতি দেশকে নেতৃত্ব দেবেন। তার অর্থ সমাজের সমস্ত সেকশন যেন সমান সুযোগ পায়।

 

 

বন্ধ করুন