বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার পশ্চিমবঙ্গ থেকে ওড়িশায় ঢুকলেই থাকতে হবে কোয়ারেন্টাইনে
নবীন পট্টনায়ক
নবীন পট্টনায়ক

এবার পশ্চিমবঙ্গ থেকে ওড়িশায় ঢুকলেই থাকতে হবে কোয়ারেন্টাইনে

  • প্রশাসনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, পশ্চিমবঙ্গ থেকে যদি কেউ ওড়িশায় ঢোকে তাহলে সেই ব্যক্তিকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।একইসঙ্গে দুই রাজ্যের সীমানায় চেক পোস্ট বসানোর সিদ্ধান্তও নিয়েছে প্রশাসন।

রাজ্যে করোনার গ্রাউ ক্রমশই উর্ধমুখী হওয়ায় এবার পশ্চিমবঙ্গ থেকে ওড়িশায় ঢুকলে থাকতে হবে কোয়ারেন্টাইনে।বৃহস্পতিবার এমনই নির্দেশিকা জারি করল ওড়িশা সরকার।প্রশাসনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, পশ্চিমবঙ্গ থেকে যদি কেউ ওড়িশায় ঢোকে তাহলে সেই ব্যক্তিকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।একইসঙ্গে দুই রাজ্যের সীমানায় চেক পোস্ট বসানোর সিদ্ধান্তও নিয়েছে প্রশাসন।

এদিন ওড়িশার মুখ্যসচিব সুরেশ মহাপাত্র জানিয়েছেন, পশ্চিমবঙ্গ থেকে যদি কোনো ব্যক্তি যদি নিজের গাড়ি নিয়ে বা গাড়ি ভাড়া করে বা অন্য কোনো মাধ্যমে ওড়িশায় ঢোকেন, তাহলে তাঁদের বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।পয়সা দিয়েও তাঁরা কোয়ারেন্টাইনে থাকতে পারেন।একইসঙ্গে ওড়িশার মুখ্যসচিব জানিয়েছেন,পার্শ্ববর্তী রাজ্য থেকে কেউ করোনা ভ্যাকসিনেশনের সার্টিফিকেট নিয়ে আসেন বা যাত্রা শুরুর ৪৮ ঘণ্টার মধ্যে তাঁদের করোনা রিপোর্ট যদি নেগেটিভ আসে, তাহলে তাঁদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার অনুমতি দেওয়া হবে।

এদিন ওড়িশা সরকারের তরফে বালাসোর ও ময়ূরভঞ্জ জেলার প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে জাতীয় সড়ক ও পশ্চিমবঙ্গ থেকে আসা আন্ত রাজ্য সড়কের ওপর চেক পোস্ট বসানো হয়।মুখ্যসচিব এদিন জানিয়েছেন, ওই সব এলাকায় গ্রাম পঞ্চায়েত প্রধান, স্বেচ্ছাসেবকদের নির্দেশ দেওয়া হয়েছে তাঁরাও যেন সচেতন ও সতর্ক থাকেন।

উল্লেখ্য, রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন।৫৬ জনের মৃত্যু হয়েছে।গতকাল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছিল।

বন্ধ করুন